২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

বরিশাল র‌্যাবের হাতে ভয়ানক সাইবার সন্ত্রাস গ্রেপ্তার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:৪৭ অপরাহ্ণ, ১৩ ফেব্রুয়ারি ২০১৯

বরিশাল র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) অভিযান চালিয়ে নজরুল ইসলাম নামে এক ভয়ানক সাইবার সন্ত্রাসকে গ্রেপ্তার করেছে। তার বিরুদ্ধে অভিযোগ আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ও বিশিষ্ট ব্যক্তিকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপত্তিকর মন্তব্য ও ছবি বিকৃতির।

এই গ্রেপ্তার বিষয়টি নিয়ে বুধবার (১৩ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে রুপাতলীতে বরিশাল র‌্যাব সদর দপ্তরে সাংবাদিক সম্মেলন করেছে র‌্যাব।

এর আগে তাকে মঙ্গলবার রাতে মুলাদী উপজেলা শহরের মুলাদী বাজার ব্রিজ এলাকার অবস্থিত নিজস্ব দোকান থেকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার নজরুল ইসলাম ওই উপজেলার তেরচাঁদ গ্রামের মৃত আব্দুল গনি হাওলাদারের ছেলে।

সংবাদ সম্মেলনে র‌্যাব কর্মকর্তারা জানিয়েছেন- গ্রেপ্তার নজরুল ইসলাম (Najrul islam) নামক ফেসবুক আইডির মাধ্যমে দীর্ঘদিন যাবৎ প্রধানমন্ত্রী, যোগাযোগ মন্ত্রী, প্রধান নির্বাচন কমিশনারের বিকৃত ছবি, র‌্যাবের মহাপরিচালক এবং ডিএমপি কমিশনারসহ বিভিন্ন কূটনৈতিক ব্যক্তিবর্গের নামে বিভিন্ন কুৎসামূলক, মানহানিকর বক্তব্য, সরকারবিরোধী বিভিন্ন তথ্য অপপ্রচার করে আসছিল। এছাড়া নির্বাচনের পূর্ব মুহূর্তে নির্বাচন কমিশনারকে নিয়ে বিভিন্ন ধরণের বক্তব্য প্রকাশ করেন।

পুরো বিষয়টি নিশ্চিত হয়ে মঙ্গলবার রাতে মুলাদী থানাধীন মুলাদী বাজারের ব্রীজের গোড়ার উত্তর পাশে নজরুল ইসলামের ভাড়া করা টিনের তৈরি “নোমান পাখি ঘর” দোকানে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। ওই সময় তাঁর কাছ থেকে দুটি মোবাইল এবং ০৩ সীমকার্ড উদ্ধার করা হয়েছে।

তাকে গ্রেপ্তারের পরে জিজ্ঞাসাবাদে ও স্থানীয় লোকজনের সম্মুখে অপরাধের কথা স্বীকার করেছে বলে জানিয়েছে র‌্যাব। এই ঘটনায় র‌্যাব বাদী হয়ে নজরুল ইসলামের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মুলাদী থানায় একটি মামলা করেছে।’’

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন