২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শীঘ্রই শুরু হবে বরিশাল সদর হাসপাতালের নতুন ভবন নির্মাণকাজ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:৪০ অপরাহ্ণ, ২০ মার্চ ২০১৯

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল জেনারেল (সদর) হাসপাতালে ২৫০ শয্যার নতুন ভবন নির্মাণের কাজ শিগগিরই শুরু হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান। গতকাল বুধবার বেলা ১১টায় বরিশাল জেনারেল হাসপাতাল, মা ও শিশু কল্যাণ কেন্দ্র এবং নির্মাণাধীন ২০০ শয্যা বিশিষ্ট শহীদ সুকান্ত বাবু শিশু হাসপাতাল পরিদর্শনকালে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। স্বাস্থ্য

প্রতিমন্ত্রী বলেন, জেনারেল হাসপাতালের পুরাতন ৫টি ভবন খুবই ঝুঁকিপূর্ণ। ১০০ শয্যার হাসপাতাল ২৫০ শয্যায় উন্নীত এবং ভবন নির্মাণের সিদ্ধান্ত আগেই রয়েছে।  স্থাপত্য বিভাগের অনাপত্তি নিয়ে এগুলো ভেঙে নতুন ভবন নির্মাণের কাজ শুরু করা হবে। এমনকি ভবিষ্যতে জনসংখ্যার ওপর ভিত্তি করে চাহিদা অনুযায়ী ভবন বর্ধিত করার চিন্তাও রয়েছে।

এছাড়া বরিশাল নগরীর আমানতগঞ্জ এলাকায় ২০০ শয্যা বিশিষ্ট শহীদ সুকান্ত বাবু শিশু হাসপাতালের নির্মাণ কাজ পরিদর্শনে গিয়ে ঠিকাদার ও গণপূর্ত বিভাগের কর্মকর্তাদের প্রতি ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন প্রতিমন্ত্রী। কাজের মান নিম্নমানের হওয়ার কারণে তিনি এ ক্ষোভ প্রকাশ করেছেন।

এর আগে ভোর রাতে নৌ পথে ঢাকা বরিশালে পৌঁছান স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মুরাদ হাসান। পরে সকালে প্রথমে নগরীর কালিবাড়ি রোডে মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে পরিদর্শনে যান।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন, বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ছাড়াও বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান, শের-ই-বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. সৈয়দ মাকসুমুল হক, শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন, বিভাগীয় স্বাস্থ্য পরিচালাক ডা. মাহবুবুর রহমান এবং বরিশাল জেলা সিভিল সার্জন ডা. মো. মনোয়ার হোসেন প্রমুখ।

এদিকে দুপুর পৌনে ১টার দিকে প্রতিমন্ত্রী বাকেরগঞ্জ উপজেলার কবিরকাঠি কমিউনিটি ক্লিনিক পরিদর্শনে যান। সেখান থেকে ফিরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন করেন। সেখানে শের-ই-বাংলা মেডিকেল কলেজ ও হাসপাতাল, পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য বিভাগের চিকিৎসকদের সঙ্গে মতবিনিময় করেন তিনি।’

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন