২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশাল সিটি কর্পোরেশনে ভোটার বাড়ল ৩৩ হাজার

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ১১:৩৫ পূর্বাহ্ণ, ২১ মার্চ ২০২৩

 

বরিশাল সিটি কর্পোরেশনে ভোটার বাড়ল ৩৩ হাজার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশাল সিটি কর্পোরেশন এলাকায় গত নির্বাচনের সময় ভোটার সংখ্যার তুলনায় এবার ৩২ হাজার ৮২৯ জন ভোটার বেড়েছে। বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলাউদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, গত সিটি নির্বাচনে এ এলাকায় ভোটার সংখ্যা ছিল ২ লাখ ৪২ হাজার ১৬৬ জন। এবার ২ লাখ ৭৪ হাজার ৯৯৫ জন।

বরিশাল নগরীর মধ্যে সব থেকে বেশি ভোটার রয়েছে ৫ নম্বর ওয়ার্ডে ১৪ হাজার ৯১৭ জন। আর সবচেয়ে কম ভোটার ১৮ নম্বর ওয়ার্ডে ৫ হাজার ১৯২ জন।

হিসাব অনুযায়ী ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে তিনটি ওয়ার্ডে গত নির্বাচনে ভোটার ছিল ২৮ হাজার ৯৫১ জন। এবার সেই সংখ্যা ৪ হাজার ৫৬২ জন বেড়ে ৩৩ হাজার ৫১৩ জনে দাঁড়িয়েছে। ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডে ভোটার ছিল ৩১ হাজার ৪১৮ জন। এবার সেই সংখ্যা ৩৬ হাজার ৫৪২ জন।

৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে ১৯ হাজার ৯৬২ জন থেকে ভোটার বেড়ে হয়েছে ২১ হাজার ৬৯২ জন। ১০, ১১ ও ১২ নম্বর ওয়ার্ডে ২০ হাজার ২৩৫ জন থেকে এবার বেড়ে হয়েছে ২১ হাজার ৮৬৮ জন।

১৩, ১৪ ও ১৫ নম্বর ওয়ার্ডে ভোটার সংখ্যা ১৯ হাজার ৬৪৬ থেকে বেড়ে দাঁড়িয়েছে ২১ হাজার ৬৭২ জনে। ১৬, ১৭ ও ১৮ নম্বর ওয়ার্ডে ১৪ হাজার ৭২৬ জন ভোটার ছিল গত নির্বাচনে। এবার হয়েছে ১৬ হাজার ৫২ জন।

১৯, ২০ ও ২১ নম্বর ওয়ার্ডে ভোটার সংখ্যা ছিল ২২ হাজার ৪৭৩ জন। এবারে তা দাঁড়িয়েছে ২৪ হাজার ৬৫৬ জন। ২২, ২৩ ও ২৭ নম্বর ওয়ার্ডে ভোটার ছিল ২৬ হাজার ৯০০ জন। এবারে সেই সংখ্যা ৩১ হাজার ২ জন।

২৪, ২৫ ও ২৬ নম্বর ওয়ার্ডে ৩২ হাজার ৪৬৭ জন ভোটার ছিল। কিন্তু এবারের সিটি নির্বাচনে ভোট দেবেন ৩৮ হাজার ১১০ জন ভোটার। ২৮, ২৯ ও ৩০ নম্বর ওয়ার্ডে ভোটার সংখ্যা গত নির্বাচনে ছিল ২৫ হাজার ৩৮৮ জন। এবার ২৯ হাজার ৮৮৮ জন। বরিশাল সিটি নির্বাচনে এবার নারী ভোটার ১ লাখ ৩৮ হাজার ৭১ জন ও পুরুষ ভোটার ১ লাখ ৩৬ হাজার ৯২৪ জন, জানান আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা।

9 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন