২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরিশাল হবে দ্বিতীয় বাণিজ্যিক হেডকোয়ার্টার: শিল্পমন্ত্রী

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:২০ অপরাহ্ণ, ০৪ ফেব্রুয়ারি ২০২৩

বরিশাল হবে দ্বিতীয় বাণিজ্যিক হেডকোয়ার্টার: শিল্পমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহামুদ হুমায়ন বলেন, বরিশাল হবে দ্বিতীয় বাণিজ্যিক হেডকোয়ার্টার। ঢাকার নিকটতম এই বরিশালে ইপিজেড হবে, ভোলা থেকে গ্যাসও আসবে। আমরা এই সম্ভাবনাগুলোই যাচাই করতেই বরিশাল এসেছি। বিসিক একটি ইম্পরট্যান্ট স্থান, এটা নাকি শহরের মধ্যে এসে গেছে আমি জানতাম না মেয়র সাদিক আব্দুল্লাহর কাছ থেকে আজ জানলাম।

শনিবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে জেলা প্রশাসনের আয়োজনে বরিশাল সার্কিট হাউজ সম্মেলন কক্ষে এসব কথা বলেন তিনি।

শিল্পমন্ত্রী বলেন, সিটির মধ্যে যেহেতু বিসিক তাই এখানে জমির দাম এখন অনেক বেশি। এখানে আইনকানুনও একটু বেশি প্রাধান্য পায়। আপনারা বলছেন ট্রেড লাইসেন্স দিচ্ছে না সিটি করপোরেশন, সেক্ষেত্রে আপনারা যদি সঠিক নিয়ম এবং আইন মেনে করেন তাহলে অবশ্যই আপনারা সিটি করপেরেশন থেকে ট্রেড লাইসেন্স পাবেন এবং সকল সুযোগ সুবিধাও পাবেন বলে আমি আশা করি। কারণ প্রতিবছর লাইসেন্স রেভিনিউতে বিসিসির একটা রাজস্ব আদায় হয়। সে ক্ষেএে বিসিসি এটা দিতে বাধ্য।

এ সময় মন্ত্রী আরো বলেন, বিসিকে কিছু দিন পর পর আগুন লাগে। তা নিয়ন্ত্রণে আনতে হলে আমাদের বিসিকের উন্নয়ন করতে হবে। আমরা একটি নতুন শিল্প পার্ক করতে পারি। যাতে করে একটি আধুনিকায়নের সকল সুযোগ সুবিধা বিসিক নগরীতে থাকে। আমি আশার পরে আমার যেটা ধারণা হলো তা সবার কথার মাধ্যমে পরিষ্কার হয়ে গেছে।

এ সময় তিনি আরও বলেন, বিসিকে এখনও অনেক জায়গা পড়ে আছে তা উদ্ধার করে সত্যিকারের যারা ব্যবসায়ী তাদের কাছে হস্তান্তর করতে হবে। আমি জায়গা দিতে পারবো, খালি পরে থাকলে চলবে না। ব্যবসায়ীক প্রতিষ্ঠান গড়ে তুলতে হবে। আমাদের মেয়র মহোদয়ের অনেক আগ্রহ রয়েছে। তার সাথে ব্যবসায়ীদের সমন্বয় করে ব্যবসা করতে হবে। সমস্যা হলে সরাসরি মেয়রের সাথে আলোচনার মাধ্যমে সমাধান করতে পারবে। যেটা আমরা সমিক্ষা করতে এসেছি তা আমরা করবো।

স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, ব্যবসায়িক প্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের সাথে মত বিনিময় সভায় বরিশাল জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানা, শিল্প ও শক্তি বিভাগ, পরিকল্পনা কশিশনের সদস্য (সচিব) আব্দুল বাকি, বিসিক চেয়ারম্যান মুহ. মাহাবুবু রহমান, বরিশাল রেঞ্জ ডিআইজি এস এম আখতারুজ্জামান এবং বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলামসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন