২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বরিশাল/ ৫০ কোটি টাকার পানি শোধনাগার, এক সপ্তাহ না চলেই বিকল

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:০৪ অপরাহ্ণ, ১৮ মে ২০২২

বরিশাল/ ৫০ কোটি টাকার পানি শোধনাগার, এক সপ্তাহ না চলেই বিকল

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশাল সিটি কর্পোরেশন (বিসিসি) কর্তৃপক্ষের বিরুদ্ধে পানি শোধনাগার নির্মাণে অনিয়মের অভিযোগে তদন্ত অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) এনফোর্সমেন্ট দল। বুধবার (১৮ মে) সংস্থাটির সম্বন্বিত জেলা কার্যালয় বরিশালের সহকারী পরিচালক মো. হাফিজুর রহমানের নেতৃত্বে এনফোর্সমেন্ট অভিযান পরিচালিত হয়। দুদকের জনসংযোগ কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

বরিশাল সিটি করপোরেশনের বিরুদ্ধে আরও অভিযোগ, মাত্র ১ সপ্তাহ আগে ৫০ কোটি টাকার পানি শোধনাগারে উদ্বোধন হলেও তা বিকল হয়ে গেছে। অভিযানকালে রুপাতলী পানি শোধনাগারটি সরেজমিন পরিদর্শন করে দুদক।

পরিদর্শনে দেখা যায়, পরিশোধনাগারটি দীর্ঘদিন অব্যবহৃত থাকায় এর কিছু যন্ত্রপাতিতে মরিচা ধরেছে। বেলতলাস্থ পানি শোধনাগার কেন্দ্রের অবস্থাও একই রকম বলে এনফোর্সমেন্ট দল জানতে পারে।

দুদক জানায় অভিযানকালে নির্বাহী প্রকৌশলী, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, বরিশালের কার্যালয় ও বরিশাল সিটি করপোরেশন থেকে অভিযোগ সংশ্লিষ্ট প্রকল্প সংক্রান্ত কিছু রেকর্ডপত্রের ছায়ালিপি সংগ্রহ করা হয়েছে। সংগৃহীত রেকর্ডপত্র পর্যালোচনা করে কমিশন বরাবর প্রতিবেদন শিগগির দাখিল করা হবে।

গতকাল সারা দেশে বিভিন্ন সংস্থার অনিয়মের অভিযোগে আরও ২টি অভিযান চালানো হয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) বিরুদ্ধে লঞ্চের বিভিন্ন যন্ত্রাংশ বাজারমূল্যের চেয়ে বেশি দামে কেনা, অপ্রয়োজনীয় সংস্কার ও উন্নয়নের নামে অর্থআত্মসাতসহ বিভিন্ন অভিযোগের বিষয়ে ঢাকার বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন প্রধান কার্যালয়ে অভিযান পরিচালনা করেছে দুদক।

দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক আফনান জান্নাত কেয়া ও উপ-সহকারী পরিচালক মো. কামিয়াব আফতাহি-উন-নবীর সমন্বয়ে গঠিত এনফোর্সমেন্ট টিম গতকাল এই অভিযান পরিচালনা করে।

দুদক জানায়, অভিযানকালে অভিযোগের ব্যাপারে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন, প্রধান কার্যালয়ের পরিচালকসহ (প্রশাসন) সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে টিম কথা বলে ও সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহপূর্বক পর্যালোচনা করে। রেকর্ডপত্র পর্যালোচনাপূর্বক কার্যকরী ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে কমিশনে প্রতিবেদন দাখিল করবে এনফোর্সমেন্ট টিম।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন