২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

বসতবাড়ির খোপ থেকে উদ্ধার মস্ত অজগর

Saidul Islam

প্রকাশিত: ১২:০৯ অপরাহ্ণ, ১৫ জুন ২০২১

বসতবাড়ির খোপ থেকে উদ্ধার মস্ত অজগর

নিজস্ব প্রতিবেদক, বরিশাল>> মোংলায় বসতবাড়ির খোপ থেকে একটি অজগর উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার সকাল ৮ টার দিকে মোংলা উপজেলার ৫নং সুন্দরবন ইউনিয়নের ৪নং ওয়ার্ডের বাসিন্দা বিধান হালদারের বাড়ির খোপ থেকে অজগরটিকে উদ্ধার করা হয়। বিধান হালদার বলেন, তার খোপে থাকা ৫টি হাঁসও খায় অজগরটি।

বাড়ির লোকজন সাপটিকে দেখতে পেয়ে স্থানীয় বন্যপ্রাণী সংরক্ষণ কাজে থাকা কাটাখালী টহল ফাঁড়ির ও ওয়াইল্ড টিম ও ভিটিআরটিকে সদস্যদের খবর দিলে তারা অজগরটিকে উদ্ধার করে বনবিভাগের কাছে তা হস্তান্তর করেন বলে জানান ওয়াইল্ডটিম প্রতিনিধি মোঃ সোহেল হাওলাদার।

এদিকে, বনবিভাগের কাটাখালী ফাঁড়ির ওসি মেগনাথ বলেন, ওয়াইল্ডটিম আমাদের কাছে হস্তান্তর করলে রেঞ্জ কর্মকর্তার নির্দেশনায় আমরা যৌথভাবে সুন্দরবনে একে অবমুক্ত করি। সাপটির ওজন ৬ কেজি এবং লম্বায় ৮ ফুট (৫ হাত) হবে।

উদ্ধার কাজে নিয়োজিত ওয়াইল্ডটিম ভিটিআরটি, বনবিভাগ সদস্যরা বলেন, আমরা সুন্দরবন থেকে প্রতিনিয়ত লোকালয়ে আসা সাপগুলো উদ্ধার করে আবার সুন্দরবনে অবমুক্ত করি।

এ সময় সময় উপস্থিত ছিলেন, কাটাখালী টহল ফরেস্ট ওসি ও তার স্টাফবৃন্দ,  ওয়াইল্ডটিম প্রতিনিধি মোঃ সোহেল হাওলাদার, চাঁদপাই সহ ব্যবস্থাপনা সংগঠনের ক্যাশিয়ার মোঃ আলামিন মোছাল্লি, ভিটিআরটি প্রতিনিধি ছোরাপ হাওলাদার, সিপিপি সদস্য মোঃ মারুফ হাওলাদারসহ আরও অনেকে।

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন