২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বাংলাদেশির শেষ ইচ্ছা পূরণ করলেন সিঙ্গাপুরের চিকিৎসকেরা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:৩৬ অপরাহ্ণ, ৩১ মে ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: তহবিল গঠন করে বাংলাদেশি শ্রমিককে চাটার্ড বিমানে দেশে পাঠিয়েছেন সিঙ্গাপুরের চিকিৎসকরা। পাকস্থলীর ক্যান্সারে আক্রান্ত ওই বাংলাদেশি শ্রমিকের নাম রানা সিকদার। ক্যান্সারে আক্রান্ত হওয়ার আগে রেমিট্যান্স যোদ্ধা রানা এক দশকের বেশি সময় সিঙ্গাপুরে কাজ করেছেন।

জানা গেছে, গত এপ্রিলের মাঝামাঝিতে শিপইয়ার্ড শ্রমিক রানা সিকদার পেটে প্রচণ্ড ব্যথা এবং বারবার বমি করায় জরুরিভাবে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে ভর্তি হন। সেখানের চিকিৎসকরা বিভিন্ন পরীক্ষা করে নিশ্চিত হন যে, তার পাকস্থলীতে ক্যানসার হয়েছে এবং তা সারা পেটে ছড়িয়ে পড়েছে।
বাঁচার কোনো সম্ভাবনা নেই নিশ্চিত হওয়ার পর রানার ইচ্ছা ছিল শেষ কটা দিন পরিবারের সাথে থাকার। মহামারী করোনার কারণে তাকে দেশেও পাঠানো সম্ভব হচ্ছিল না। কারণ সিঙ্গাপুরের সাথে সারা বিশ্বের বিমান যোগাযোগ ব্যবস্থা বন্ধ। পরে রানার ইচ্ছাপূরণে সিঙ্গাপুরের হাসপাতালের ডাক্তাররা ফান্ড গঠনের উদ্যোগ নেন। এক্ষেত্রে অগ্রণী ভূমিকা রাখেন সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. সিনথিয়া গুহ।

অবশেষে গত ২২ মে মধ্যরাতে প্রাইভেট বিমান চার্টার্ড এয়ার অ্যাম্বুলেন্সে রানাকে পৌঁছে দেন বাংলাদেশে। তার সাথে এসেছেন হাসপাতালটির দু’জন ডাক্তারও। পরে রানাকে নিয়ে যাওয়া হয় বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্যালিয়েটিভ কেয়ারে।

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন