১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বাংলাদেশি রায়হানের জন্য লড়বেন মালয়েশিয়ার ২ আইনজীবী

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:১৩ অপরাহ্ণ, ২৬ জুলাই ২০২০

বার্তা পরিবেশক অনলাইন:: কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরায় সাক্ষাতকার দিয়ে মালয়েশিয়ায় গ্রেপ্তার বাংলাদেশি মো. রায়হান কবিরের মুক্তির জন্য আইনি লড়াইয়ে নামার ঘোষণা দিয়েছেন দেশটির দুজন আইনজীবী। রোববার মালয় মেইলের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

আইনজীবী সুমিতা শান্তিন্নি কিশনা এবং সেলভরাজ চিনিয়াহ প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে মামলার সঙ্গে নিজেদের অন্তর্ভুক্তির ঘোষণা দিয়েছেন। এই দুই আইনজীবী শনিবার রাতে জানান, তারা ইতিমধ্যে মালয়েশিয়ার অভিবাসন বিভাগ এবং রয়্যাল মালয়েশিয়া পুলিশকে তাদের নিয়োগের বিষয়ে অবগত করেছেন।

সংক্ষিপ্ত বিবৃতিতে দুই আইনজীবী বলেন,‘চিঠিতে আমরা আমাদের ক্লায়েন্টের সঙ্গে দেখা করার তারিখ চেয়েছি। সোমবার দুপুর দুইটার দিকে আমরা বুকিত আমানে থাকব।’

এর আগে গত ৩ জুলাই আল-জাজিরার ইংরেজি অফিসিয়াল ইউটিউব চ্যানেলে ‘লকডআপ ইন মালয়েশিয়ান লকডাউন-১০১ ইস্ট’ শীর্ষক একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশিত হয়। ২৫ মিনিট ৫০ সেকেন্ডের ওই প্রতিবেদনে করোনাভাইরাস মহামারিতে মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের সঙ্গে সরকারের আচরণ নিয়ে কথা বলেছিলেন রায়হান কবির। সংবাদমাধ্যমটির ইউটিউব চ্যানেলে প্রতিবেদনটি প্রকাশের পর থেকে এর সমালোচনা শুরু করে মালয়েশিয়া। দেশটির সরকার ওই প্রতিবেদনে তোলা অভিযোগ সরাসরি অস্বীকার করে।

এরপর শুক্রবার সন্ধ্যায় তাকে গ্রেপ্তার করা হয় বলে দেশটির ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের এক টুইট বার্তায় জানানো হয়। গ্রেপ্তারের পর তাকে ১৪ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

এদিকে রায়হান কবিরকে গ্রেপ্তার করায় মালয়েশিয়া প্রশাসনের সমালোচনা করেছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা। এছাড়া বাংলাদেশের ২১টি সংগঠন দ্রুত রায়হানের মুক্তির দাবি করে বিবৃতি দিয়েছে।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন