২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

লোহালীয়া নদীতে অবৈধভাবে মাটি কাটার দায়ে ২ যুবকের জরিমানা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:৫১ অপরাহ্ণ, ২৫ নভেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক, বাউফল:: পটুয়াখালীর লোহালীয়া নদীতে বে-আইনী প্রক্রিয়ায় অবৈধভাবে মাটি কেটে নেয়ার দায়ে দুই যুবকক ১লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে দুমকি উপজেলা নির্বাহী অফিসার মো: আল-ইমরান পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের বিচারে এ দন্ডাদেশ দেওয়া হয়।

স্থানীয় ও পুলিশ সূত্র জানায়, পটুয়াখালীর লোহালীয়া নদীর বগা লঞ্চঘাট সংলগ্ন চরগরবদির তুলাতলা নামক স্থানে লোহালিয়া নদীর তীর থেকে ড্রেজার দিয়ে মাটি কেটে পাশর্^বর্তী মেসার্স হাওলাদার ব্রিক্স ফিল্ডে সরবরাহ করছিল এমন সংবাদের ভিত্তিতে পুলিশ মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে অভিযান চালিয়ে রাসেল হাওলাদারসহ মাটি কাটায় ব্যবহৃত ড্রেজারটি আটক করে।

স্থানীয়দের অভিযোগ, এর আগেও ওই ব্রিক্স ফিল্টের একাধিক ড্রেজার ও নৌকা যোগে বেশ কিছু দিন যাবৎ দুমকি উপজেলা সীমান্তে মাটি কেটে নিয়েছে। ধৃত রাসেল হাওলাদার, হাওলাদার ব্রিক্সের ব্যবস্থাপনায় জড়িত। খবর পেয়ে দুমকি উপজেলা নির্বাহি মেজিস্ট্রেট ও ভারপ্রাপ্ত ইউএনও মো: আল-ইমরান ঘটনাস্থলে ড্রেজারটি জব্দ কেরে স্থানীয় চৌকিদারের জিম্মায় রেখে ভ্রাম্যামাণ আদালতের বিচার বসিয়ে বালু মহল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫(১) ধারায় জনস্বার্থে ১ লাখ টাকা জরিমানা আদায় করে ছেড়ে দেন।’

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন