২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বাউফলে অবৈধ ট্রলিতে সড়কের সর্বনাশ

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৬:০৮ অপরাহ্ণ, ০১ ফেব্রুয়ারি ২০২৩

বাউফলে অবৈধ ট্রলিতে সড়কের সর্বনাশ

মোঃ জসীম উদ্দিন,বাউফল (পটুয়াখালী): পটুয়াখালীর বাউফলে ট্রাক্টর বা ট্রলি অবৈধ ভাবে চলাচলে রাস্তাঘাট ভেঙে চুরমার হয়ে যাচ্ছে। যার ফলে মারাত্মক হুমকির মুখে গ্রামীন সড়ক,পরিবেশ ও জনজীবন। ট্রলির মালিকরা ইট,বালু,মাটি সহ বিভিন্ন কাজে ট্রলি বা ট্রাক্টর ব্যবহার করে থাকে।

এছাড়াও ট্রলিতে মালামাল পরিবহনের সময় বাতাসের সাথে ধুলাবালি উড়ে পরিবেশ ও জনজীবনের মারাতœাক ক্ষতি হয়। ট্রাক্টর বা ট্রলির বেপরোয়া আওয়াজ ও চলাচলে গ্রাম এবং পৌরশহরের মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে।

ড্রাইভিং লাইসেন্সের প্রয়োজন না হওয়ায় ১৪ থেকে ১৮ বছরের শিশু- কিশোররাও এসব যানবাহন চালানোর সুযোগ পাচ্ছে। কোন নিয়ম-কানুন না থাকায় প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। ট্রলি চাকার নীচে পিষ্ট হয়ে উপজেলায় শিক্ষক সহ বেশ কয়েকজন পথচারি নিহত হয়েছেন।

বেপরোয়া গতি ও কানফাটা শব্দে শিক্ষার্থীদের চলাচলে মারতœক ক্ষতি হচ্ছে। তারপরও অবৈধ এই বাহনের অবাধ চলাচলে স্থানীয় প্রশাসন এদের বিরুদ্ধে কোন পদক্ষেপ নিচ্ছেন না বলে অভিযোগ স্থানীয়দের।

পথচারী আমিনুল ইসলাম ও সফিকুল ইসলাম বলেন,বাউফল উপজেলায় গড়ে উঠা বিভিন্ন ইটভাটার মালিকরা,বালু রড সিমেন্ট ব্যবসায়ীরা এসব ট্রলি ব্যবহার করে রাস্তাঘাট ভেঙে সর্বনাশ করছে।

অনেক সময় এদের ভয়তে পথচারিদের ঝুঁকির মধ্যে দিয়ে রাস্তা পারাপার করতে হয়। উপজেলা প্রশাসন অবৈধ ট্রলির মালিকদের বিরুদ্ধে কোন পদক্ষেপ নিচ্ছে না।

উপজেলা নির্বাহী অফিসার আল আমিন বলেন,ট্রলি যাতে নিয়মের মধ্যে রেখে ব্যবহারিত হয় সে ব্যাপারে অচিরেই ট্রলির মালিকদের ডেকে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।

 

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন