২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বাউফলে অবৈধ বালু উত্তোলনের অভিযোগে ইউপি সদস্যকে জরিমানা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:০৪ অপরাহ্ণ, ১৭ আগস্ট ২০২২

বাউফলে অবৈধ বালু উত্তোলনের অভিযোগে ইউপি সদস্যকে জরিমানা

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি:: পটুয়াখালীর বাউফল উপজেলার বগা ইউনিয়নের কৌখালী বাজার এলাকার একটি খালে অবৈধ বোম মেশিন দিয়ে বালু উত্তোলনের অভিযোগে এক ইউপি সদস্যকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন উপজেলা প্রশাসন। মঙ্গলবার (১৬ আগস্ট) বিকালে ওই জরিমানা করা হয়।

জানা গেছে, উপজেলার বগা ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য নিজাম উদ্দিন অবৈধ বোম মেশিন দিয়ে একটি রাস্তার ঠিকাদারি কাজের জন্য দীর্ঘদিন পর্যন্ত অবৈধভাবে বিভিন্ন খাল থেকে বালু উত্তোলন করছিল। মঙ্গলবার ( ১৬ আগস্ট) গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) বায়েজেদুর রহমানের নেতৃত্বে একটি দল ঘটনাস্থলে গিয়ে বালু তোলার পাইপ ও মেশিন জব্দ করে।

স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে বোম মেশিনের মালিক ইউপি সদস্য নিজাম উদ্দিনকে জিজ্ঞাসা করলে মেশিন তার নয় বলে জানান। নিজাম মিথ্যার আশ্রয় নিচ্ছেন এমন সত্যতা পেয়ে তাকে আটক করে উপজেলা ভূমি অফিসে নিয়ে আসা হয়। পরে অবৈধ বালু উত্তোলনের অপরাধে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে নিজামকে জোর করে তুলে এনে জরিমানা করা হয়েছে বলে নিজামের চাচা আবদুল ছালাম অভিযোগ করেন। তিনি আরো বলেন, সহকারি কমিশনার (ভূমি) বোম মেশিনের প্রায় ১৫০টি পাইপ ভেঙে দিয়েছেন।

এ ব্যাপারে সহকারি কমিশনার (ভূমি) বায়েজেদুর রহমান বলেন, খালে অবৈধভাবে বোম মেশিন বসিয়ে বালি উত্তোলনের অপরাধে ইউপি সদস্য নিজাম উদ্দিনকে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নিজাম উদ্দিন প্রভাশালীদের ছত্রছায়ায় দীর্ঘদিন পর্যন্ত এ ব্যাবসা করে আসছিল। ঘটনার দিন তাকে জোর করে তুলে আনা হয়নি। স্থানীয়দের অনেক সাক্ষী ও প্রমাণ করেছে নিজাম উদ্দিনই বালু উত্তোলন করছে।’

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন