২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বাউফলে কুকুরের কামড়ে আহত-২০

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ১১:৩১ অপরাহ্ণ, ০৩ ডিসেম্বর ২০২২

বাউফলে কুকুরের কামড়ে আহত-২০
মোঃ জসীম উদ্দিন, বাউফল (পটুয়াখালী) : বাউফলে পাগলা কুকুরের কামড়ে ২০ জন আহত হয়েছেন। উপজেলার কালিশুরী বন্দরে শনিবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত এ ঘটনা ঘটেছে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, কালিশুরী চৌরাস্তা এলাকায় জামাল মুন্সির নির্মানাধীন ভবনে কয়েকদিন আগে একটি মা কুকুর ৪টি বাচ্চা প্রসব করে।
শনিবার কুকুরটি বাচ্চাগুলো রেখে খাবারের সন্ধানে যায়। ফিরে এসে বাচ্চাগুলো দেখতে না পেয়ে মা কুকুরটি পাগলামি শুরু করে। এরপর ক্ষুব্দ কুকুরটি একে একে ২০ জনকে কামড়ে জখম করে।
আহতদের মধ্যে পোনাহুড়া গ্রামের শাহজাহান হাওলাদার (৫০), নাসির উদ্দিন হাওলাদার (৫২), এনামুল মুন্সি (৩৫), রাফিয়া (৬), ইফাত (৩), রাবেয়া খান (২), সাধন কুলি (৫৫), নুরু মোল্লা (৭০) ইসমাইল (৪২) ও সোবাহান (৪৭) এর নাম পরিচয় জানা গেছে।
কালিশুরী বাজারের ওষুধ ব্যবসায়ী ইসতিয়াক আহমেদ মঞ্জু সাংবাদিকদের বলেন, পাগলা কুকুরের কামড়ে আহতরা ভ্যাকসিন না পেয়ে হতাশাগ্রস্ত হয়ে পড়েছেন।
কুকুরটির আতংকে কালিশুরী বাজারে থমথমে পরিবেশ বিরাজ করছে। অনেকেই ঘর থেকে বের হচ্ছেন না। কালিশুরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ নেছার উদ্দিন জামাল সিকদার বলেন, কুকুরের কামড়ে আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যাওয়ার পরামর্শ দেয়া হয়েছে।
বাউফল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রশান্ত কুমার সাহা বলেন, এই মুহুর্তে আমাদের এখানে সরকারি ভ্যাকসিন নেই। বাইরের ফার্মেসী থেকে ভ্যাকসিন সংগ্রহ করতে হচ্ছে।
1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন