১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বাউফলে ছাত্র অধিকার পরিষদের ওপর ছাত্রলীগেরর হামলা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:৩১ অপরাহ্ণ, ২০ জুলাই ২০২১

বাউফলে ছাত্র অধিকার পরিষদের ওপর ছাত্রলীগেরর হামলা

মোঃ জসীম উদ্দিন, বাউফল >> পটুয়াখালীর বাউফলে অধিকার পরিষদের নেতা-কর্মীদের ওপর ছাত্রলীগের নেতা-কর্মীদের বিরুদ্ধে হামলার অভিযোগ উঠেছে। এ হামলার ঘটনায় ছাত্র অধিকার পরিষদের অন্তত ৭ নেতা-কর্মী আহত হয়েছে।

মঙ্গলবার বিকেলে উপজেলার সূর্য্যমনি ইউনিয়নের ইন্দ্রকূল চার রাস্তার মোড় এলাকায় মঙ্গলবার বিকেলে এই ঘটনাটি ঘটেছে। এ ঘটনার পরাপরই বাউফল প্রেসক্লাবের সামনে ছাত্র অধিকার পরিষদ প্রতিবাদ সমাবেশ করেছেন।

ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মী ও স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার বিকালে উপজেলা ছাত্র অধিকার পরিষদের উদ্যোগে সূর্য্যমনি ইউনিয়নের ইন্দ্রকূল চার রাস্তার মোড় এলাকায় একটি সভার আয়োজন করা হয়। ওই সভায় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ( স্থানীয় এমপি আসম ফিরোজ গ্রুপ ) তানজিল ইসলাম ওরফে অভির নেতৃত্বে ১০-১৫জনের একটি দল অতর্কিত হামলা চালায়। অভি সূর্য্যমনি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু’র ছেলে।
ছাত্র অধিকার পরিষদের বাউফল উপজেলা শাখার আহ্বায়ক মো. রাশেদুল ইসলাম বলেন, উপজেলা ছাত্র অধিকার পরিষদের সদস্য কেএম শাহীন (২৫) কিছুদিন ধরে টাইফয়েড জ্বরে আক্রান্ত। তাকে দেখতে আমরা কয়েকজন ইন্দ্রকূল গ্রামে শাহিনের বাড়িতে যাই। সেখান থেকে ছাত্র অধিকার পরিষদের সাংগঠনিক কার্যক্রমে যোগ দেওয়ার জন্য বিকেল চারটার দিকে ইন্দ্রকূল চার রাস্তার মোড়ে পৌঁছালে তানজিলের নেতৃত্বে লাঠিসোঁটা নিয়ে আমাদের ওপর হামলা চালায়। এতে তিনিসহ তাদের ১০ জন নেতাকর্মী আহত হয়েছে বলে জানান।

এ বিষয়ে জানার জন্য ছাত্রলীগ নেতা তানজিল ইসলাম অভির সঙ্গে যোগাযোগের জন্য তার ব্যবহৃত মোবাইল ফোনে একাধিকবার কল দেওয়া হলে তা বন্ধ পাওয়া যায়।
ঘটনার বিষয়ে ছাত্রলীগ নেতা অভির বাবা ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেন বাচ্চু বলেন, তারা (ছাত্র অধিকার পরিষদ) কাউকে না জানিয়ে সভার প্রস্তুতি নিয়ে অনেক লোক জড়ো করছিল। করোনাকালীন সময়ে তারা সভা করতে পারেনা। এ কারণে স্থানীয় লোকজন ও ছাত্রলীগের কর্মীরা তাদের সভা করতে দেয়নি। ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের সঙ্গে কথা-কাটাকাটি হয়েছে, মারামারি হয়নি। আর এ ঘটনার সঙ্গে আমার ছেলে তানজিল ইসলাম অভির
জড়িত না।
এ ব্যাপারে বাউফল থানার ওসি আল মামুন বলেন, মুঠোফোনে তিনি বিষয়টি অবহিত হয়েছেন। লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন