২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বাউফলে ছেলেসহ কৃষককে কুপিয়ে ও পিটিয়ে জখম

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:১৩ পূর্বাহ্ণ, ১৮ মে ২০২২

বাউফলে ছেলেসহ কৃষককে কুপিয়ে ও পিটিয়ে জখম

মো. জসীম উদ্দিন, বাউফল :: পটুয়াখালীর বাউফলে জমি দখলে বাধা দেওয়ায় মো. ছালাম গাজী (৪৮) নামে এক কৃষক ও তার ছেলে মো. লোকমান গাজীকে (২৬) পিটিয়ে ও কুপিয়ে জখম করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। আহত দুই ব্যক্তিকে বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার (১৭ মে) দুপুরে উপজেলার মূল ভূ-খন্ড থেকে বিচ্ছিন্ন নদী বেস্টিত চন্দ্রদ্বীপ ইউনিয়নের চরডিয়ারা গ্রামে ওই ঘটনা ঘটেছে।

স্থানীয় বাসিন্দা ও আহত ব্যক্তির স্বজনদের সঙ্গে কথা বলে জানা গেছে- চন্দ্রদ্বীপ ইউনিয়নের চরডিয়ারা গ্রামের কৃষক ছালাম গাজী বরিশাল সিটি কর্পোরেশনের কালিবাড়ি সড়কের বাসিন্দা মো. ছালে আহম্মেদের মালিকানাধীন চরডিয়ারা এলাকার ১০ একর জমি একসোনা ক্রয় করে দীর্ঘ বছর ধরে চাষাবাদ করে আসছেন। এর মধ্যে ৩ একর জমি নিয়ে উপজেলার দাসপাড়া গ্রামের বাসিন্দা নরত্তোম রায়ের (৩৫) সাথে বিরোধ সৃষ্টি হয়। মঙ্গলবার (১৭ মে) দুপুর ১২ টার দিকে নরত্তোম উপজেলার চিহ্নিত ভাড়াটে সন্ত্রাসী পঙ্কজ দাসের (৩৪) নেতৃত্বে ৭/৮জনের দল নিয়ে ছালাম গাজীর একসোনা ক্রয় করা জমি দখলের চেষ্টা চালান। এতে কৃষক ছালাম বাধা দিলে কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে তাঁকে (ছালাম গাজী) এলোপাতাড়ি পিটিয়ে ও কুপিয়ে গুরুতর জখম করেন নরত্তোমের ভাড়াটে সন্ত্রাসীরা। খবর পেয়ে তাঁর ছেলে লোকমান ছুটে গেলে তাঁকেও পিটিয়ে ও কুপিয়ে আহত করে চলে যায়।পরে তাঁদেরকে উদ্ধার করে ট্রলারে করে তেঁতুলিয়া নদী পার হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

ঘটনার সত্যতা স্বীকার করেছেন চন্দ্রদ্বীপ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান এনামুল হক ওরফে আলকাচ মোল্লা।

এ বিষয়ে নরত্তোমের মুঠোফোনে কয়েকবার কল করলে ভুল নম্বর বলে ফোন কেটে দেন। পঙ্কজের মুঠোফোনে কল করলে তিনি রিসিভ না করলে ক্ষুদেবার্তা পাঠালেও তিনি সাড়া দেননি।

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন বলেন, ‘লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন