২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বাউফলে জমে উঠেছে নির্বাচনী পরিবেশ, লড়াই হবে নতুন পুরাতনে

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:১৭ পূর্বাহ্ণ, ১৩ ডিসেম্বর ২০১৮

১০ বছর পর আবারও লড়াই হবে নৌকা ও ধানের শীষে। পটুয়াখালী-২ (বাউফল) আসনে বিএনপির সালমা আলম প্রথমবারের মতো প্রার্থী হয়ে নির্বাচন করায় ফলাফল এবার বিএনপির ঘরে যেতে পারে বলে মনে করছেন সাধারণ মানুষ। তবে আসনটি আওয়ামী লীগের বিশ্বস্ত ঘাঁটি হিসেবে পরিচিত। এ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আ স ম ফিরোজ নির্বাচন করছেন। সব মিলিয়ে এবার দুই জোটে হাড্ডাহাড্ডি লড়াইয়ের ইঙ্গিত মিলেছে।

আওয়ামী লীগ প্রার্থী আ স ম ফিরোজ বলেন, ১৯৭৯ সালে প্রথম সংসদ নির্বাচিত যখন হই তখন এলাকার ১ কিলোমিটার রাস্তাও পাকা ছিলো না। বর্তমানে ৭০০ কিলোমিটার পাকা রাস্তা, ৬০০ ব্রিজ-কালভার্ট ও শতভাগ বিদ্যুৎ এসেছে। তাই আমি মনে করি রাস্তাঘাট, শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ মন্দিরসহ যা যা প্রয়োজন তা হয়েছে। এ কারণে জনগণ আমাকে বিপুল ভোটে জয়ী করবে।

তবে বিএনপির মনোনীত প্রার্থী সালমা আলম জানান, আওয়ামী লীগের উন্নয়ন শুধু কাগজে কলমে সীমাবদ্ধ। আওয়ামী লীগের এমপিরা মুখে অনেক কমিটমেন্ট করে কিন্তু বাস্তবায়ন হয় না। আর এই করণে এলাকার জনগণ তাদের আর ভোট দিতে চায় না।

এছাড়া বিএনপির সাবেক সাবেক এমপি শহিদুল আলম তালুকদার জানান, দেশে উন্নয়ন বলতে চেয়ারম্যান মেম্বারদের উন্নয়ন হয়েছে। এখানে রাস্তা-ঘাট, কালভার্ট-ব্রিজ কিছুই হয়নি। বিএনপির আমলে যেগুলো হয়েছে, তিনি (আওয়ামী লীগের এমপি) সেগুলো মেরামতও করেননি। বাউফলের প্রতিটি খেটে খাওয়া মানুষ। বিএনপির প্রার্থী মানুষের বন্ধু। তাই বন্ধু বন্ধুকে ভোট দেবে এখানে অন্য কিছু নেই।

এদিকে পটুয়াখালী-২ আসনে বিএনপি প্রার্থী সালমা আলমকে স্বাগত জানিয়েছেন এ আসনের আওয়ামী লীগের প্রার্থী আ স ম ফিরোজ।

জানা গেছে- প্রথমবারের মতো একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিচ্ছেন নারী প্রার্থী সালমা আলম। একই আসনের সাবেক সংসদ সদস্য শহিদুল আলম তালুকদারের স্ত্রী সালমা আলম।

আওয়ামী লীগ প্রার্থী আ স ম ফিরোজ জানান, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রথমবারের মতো এ আসনে ধানের শীষে নারী প্রার্থী অংশ নিয়েছেন। আজ নারী জাগরণের সময়। প্রধানমন্ত্রী নারী জাগরণের জন্য কাজ করে যাচ্ছেন। নির্বাচনে যেহেতু বিএনপি প্রার্থী একজন নারী, তাকে স্বাগত জানাচ্ছি। তিনি আচরণবিধি মেনে নির্বাচন করবেন এটাই কামনা করি। প্রতিহিংসা নয় প্রতিযোগিতায় বাউফলের জনগণ যাকে নির্বাচিত করবে তিনি হবেন আমাদের জনপ্রতিনিধি। তাকে আমি স্বাগত জানাব।

অপরদিকে বিএনপি প্রার্থী সালমা আলম জানান, আ স ম ফিরোজ সাহেবের সমালোচনা করব না, করতে চাইও না। তিনি আমাকে স্বাগত জানিয়েছেন, আমিও তাকে স্বাগত জানাই। তিনি ব্যক্তিত্ববান, বাউফলের গর্ব। তিনি আওয়ামী লীগের আর আমি বিএনপির। তাকে আমাদের সম্মান দিতে হবে আবার তারাও আমাদেরকে সম্মান দেবেন বলে আশা রাখি।

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন