২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বাউফলে ডিজিটাল পদ্ধতিতে জনশুমারী ও গৃহগণনার কাজ সম্পন্ন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:১৭ অপরাহ্ণ, ২২ জুন ২০২২

বাউফলে ডিজিটাল পদ্ধতিতে জনশুমারী ও গৃহগণনার কাজ সম্পন্ন

মোঃ জসীম উদ্দিন, বাউফল:: পটুয়াখালীর বাউফলে এই প্রথমবারের মত ডিজিটাল পদ্ধতিতে ৬ষ্ঠ জনশুমারী ও গৃহগণনা-২০২২ এর কাজ সম্পন্ন হয়েছে। গতকাল ২১ জুন মঙ্গলবার রাতে এ কাজ শেষ করা হয়।

উপজেলা পরিসংখ্যান অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকার জনশুমারী ও গৃহগণনার কাজ সম্পন্ন করার জন্য ৭শত ৪১ জন গণণাকারী ও ১২৪ জন সুপারভাইজার এবং ৬ জন করে আইটি সুপারভাইজার ও জোনাল অফিসার নিযুক্ত ছিলেন। সাতদিন ধরে চলে এ কার্যক্রম। গণনার কাজ সম্পন্ন করারা জন্য প্রত্যেক গণনাকারীকে দেয়া হয়েছে একটি ওয়ালটন কোম্পানীর টেপ ও নিয়োজিত এলাকার মানচিত্র। উপজেলা সম্বনয়কারী হিসেবে কাজের দায়িত্ব পালন করেছেন উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা(ভারপ্রাপ্ত) মোঃ সবুজ। এর আগে গত ৪ জুন শনিবার সকাল সাড়ে ৯ টায় মধ্য মদনপুরা মাধ্যমিক বিদ্যালয়ে মিলনায়তনে জনশুমারী ও গৃহগণনা কাজের প্রশিক্ষন কার্যক্রমের শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আল আমিন।

উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা(ভারপ্রাপ্ত) মোঃ সবুজ বলেন, ডিজিটাল পদ্ধতিতে কাজ করার এই প্রথম অভিজ্ঞতা হয়েছে আমার। জনশুমারীর মূল কাজ ১৪ জুন রাত ১২ টাথেকে ২১ জুন রাত ১২ টা পর্যন্ত মোট সাতদিন চলমান ছিল। দায়িত্বে থাকা সকলের সহযোগীতায় জনশুমারী ও গৃহগণনার এ কাজ সুন্দর ও সুষ্ঠভাবে সম্পান্ন করতে পেরেছি। এ জন্য উপজেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন