২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বাউফলে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরার অপরাধে ২২ জেলে আটক

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:৩৫ অপরাহ্ণ, ০৯ অক্টোবর ২০২১

বাউফলে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরার অপরাধে ২২ জেলে আটক

মোঃ জসীম উদ্দিন বাউফল >> পটুয়াখালীর বাউফলের তেঁতুলিয়া নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ ধরার অপরাধে বিভিন্ন বয়সী ২২ জেলে আটক করেছে পুলিশ। শুক্রবার রাতভর অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটককৃত জেলেরা ভোলা ও বাউফল উপজেলার বাসিন্দা।

মৎস্য অফিস সূত্রে জানা গেছে, ৪ অক্টোবর থেকে ২৫ অক্টোবর পর্যন্ত প্রজনন মৌসুমে তেঁতুলিয়া নদীর ৪৫ কিলোমিটার এলাকায় জেলেদের ইলিশ মাছ ধরার নিষেধাজ্ঞা আরোপ করে সরকার। সেই নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার করার অপরাধে জেলেদের আটক করা হয়। এ সময় ১০ হাজার মিটার জাল ও মাছ শিকারে ব্যবহত ৫টি নৌকা ও ৬০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়।

কালাইয়া নৌ পুলিশ ফাড়ির দায়িত্বপ্রাপ্ত উপ-পরিদর্শক মোঃ গিয়াস উদ্দিন বলেন, শুক্রবার রাত ৮ থেকে শনিবার সকাল ৮ পর্যন্ত তেঁতুলিয়া নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে এই ২২ জেলেকে আটক করা হয়। এদের মধ্যে প্রাপ্ত বয়স্ক ১০জনকে নিয়মিত মামলা দেওয়া হয়েছে। বাকী ১২জন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তাদের অভিবাবক ডেকে মুচলেকা রেখে ছেড়ে দেওয়া হয়েছে।

বাউফল উপজেলা মৎস কর্মকতা মাহবুবব আলম ঝান্টা বলেন, জালগুলো পুড়িয়ে দেয়া হয়েছে এবং জব্দকৃত মাছ গুলো স্থানীয় ৩টি হায়েজিয়া মাদ্রসা বিতরণ করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন