২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বাউফলে পৌরমেয়র সমর্থিত ছাত্রলীগ কর্মীকে মারধর: প্রচার মাইক ভাঙচুর

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:৫৭ অপরাহ্ণ, ২১ জানুয়ারি ২০২১

নিজস্ব প্রতিবেদক, বাউফল:: পটুয়াখালীর বাউফলে মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে আলোচনা সভা ও দোয়া-মিলাদ অনুষ্ঠানের প্রচার মাইক ও যন্ত্রাংশ ভেঙে ফেলা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ সময় প্রচারে অংশ নেওয়া পৌরমেয়র জুয়েলের অনুসারী মো. মীর সবুজ (২৭) নামে এক ব্যক্তিকে মারধর করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে উপজেলার নওমালা ইউনিয়নের ভাঙা ব্রিজ এলাকায় ওই ঘটনা ঘটেছে। এ ঘটনায় বাউফল থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।

স্থানীয় ও দলীয় সূত্রে জানা গেছে, মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে আগামী শনিবার বিকেল তিনটায় নওমালা আবদুর রশিদ খান ডিগ্রী কলেজ মাঠে আলোচনা সভা ও দোয়া-মিলাদ অনুষ্ঠানের আয়োজন করে নওমালা ইউনিয়ন ছাত্রলীগ।

নওমালা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মো. হাসান রাঢ়ী বরিশালটাইমসকে বলেন, ওই আলোচনা সভা ও দোয়া-মিলাদ অনুষ্ঠানে নওমালাবাসীকে উপস্থিত থাকার জন্য অটোরিকশায় করে মাইকিং করছিলেন মীর মো. সবুজ (২৭) নামে এক যুবক। গতকাল বেলা ১১ টার দিকে প্রচার মাইক নিয়ে নওমালা ইউনিয়নের ভাঙা ব্রিজ এলাকায় পৌঁছালে স্থানীয় মো. কাবিল (৩৩) নামে যুবকের নেতৃত্বে তিনজন এসে হামলা চালিয়ে মাইকের যন্ত্রাংশ ভাঙচুর করে এবং সবুজকে মারধর করে চলে যায়। এ ঘটনায় তিনি বাদী হয়ে বাউফল থানায় লিখিত অভিযোগ করেছেন।

সবুজ বলেন,‘অটোরিকশা থামিয়ে কাবিল বলে নওমালাতে কোনো আলোচনা সভা ও দোয়া-মিলাদ হবে না। এই বলে কাবিলের নেতৃত্বে আরও দুই যুবক মাইকের যন্ত্রাংশ ভাঙচুর করে এবং তাঁকে (সবুজ) চর-থাপ্পর মেরে আহত করে চলে যায়।’ কাবিল খুবই সন্ত্রাসী প্রকৃতির মানুষ। এ কারণে প্রতিবাদ করেননি।
মুজিব জন্মশতবর্ষের আলোচনাসভা ও দোয়া-মিলাদের ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বাউফল পৌরসভার মেয়র মো. জিয়াউল হক। অন্যদের মধ্যে বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগে সাধারণ সম্পাদক ও বাকেরগঞ্জ পৌরসভার মেয়র লোকমান হোসেন ডাকুয়া, আমতলী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আমতলী পৌরসভার মেয়র মতিয়ার রহমানের উপস্থিত থাকার কথা রয়েছে।

বাউফল থানা সূত্রে জানা গেছে, মাদক ও মারামারিসহ একাধিক মামলার আসামি হলেন কাবিল। তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে।
এ বিষয়ে জানার জন্য কাবিলের মুঠোফোনে কল করলে বন্ধ পাওয়া যায়।

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তাফিজুর রহমান বরিশালটাইমসকে বলেন, ‘বিষয়টি জানার পরে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

 

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন