১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বাউফলে প্রতিবন্ধীকে তাড়িয়ে বসত ঘর দখল করে নেয়ার অভিযোগ

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৪:১২ অপরাহ্ণ, ২৭ মে ২০২৩

বাউফলে প্রতিবন্ধীকে তাড়িয়ে বসত ঘর দখল করে নেয়ার অভিযোগ

মোঃ জসীম উদ্দিন,বাউফল (পটুয়াখালী) : পটুয়াখালীর বাউফলে প্রতিবন্ধীকে তাড়িয়ে বসত ঘরের তালা ভেঙ্গে ঘর দখল করে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। গত বুধবার বাউফল উপজেলার সূর্যমনি ইউনিয়নের ৪নং ওয়ার্ড ইন্দ্রকুল গ্রামের বয়াতী বাড়ীতে এ ঘটনাটি ঘটেছে।

এ বিষয়ে বসত ঘর ও জমি ফেরত পেতে বাউফল উপজেলা নির্বাহী অফিসারের বরাবরে প্রতিবন্ধীর বোন মোসাঃ পপি আক্তর লিখিত অভিযোগ করেন। স্থানীয় ও অভিযোগ সূত্রে জানাগেছে, বাউফল উপজেলার সূর্যমনি ইউনিয়নের ৪নং ওয়ার্ড ইন্দ্রকুল গ্রামের মৃত্যু আলাউদ্দিন হাওলাদারের প্রতিবন্ধী ছেলে মোঃ রেজাউল করিম তার বাবার উঠানো ঘরে বসবাস করে আসছে। গত কয়েক মাস পূর্বে রেজাউল তার ঘর তালাবদ্ধ করে ঢাকাতে বোন পপি আক্তারের বাসায় বেড়াতে যায়।

কিছুদিন পরে রেজাউল তার বোন পপিকে নিয়ে বাড়ীতে এসে তার বসত ঘরে ডাবল তালা লাগানো দেখতে পায় । এ সময় বাড়ীর অন্যান্য লোকজন রেজাউলকে বলে তোমার চাচাতো ভাই হুমায়ুন কবির ও তার ছেলে মোস্তাফিজুর রহমান তালা লাগিয়েছে।

পরে রেজাউল ও তার বোন পপি ওই তালা ভেঙ্গে ঘরে উঠতে চাইলে একই বাড়ীর মৃত্যু রাজা হাওলাদারের ছেলে হুমায়ুন কবির ও তার ছেলে মোঃ মোস্তাফিজুর রহমান ওরফে রুবেল প্রতিবন্ধী রেজাউল করিম ও তার বোন পপিকে মারধর করে তারিয়ে দেয়। এসময় রেজাউল ও পপিকে বলে ওই জমি আমরা তোমার বোন শারমিন নাহার শিউলির কাছ থেকে কিনেছি। এ বিষয়ে সারমিন নাহার শিউলি বলে আমাদের বাবা মারা যাওয়ার পূর্বে আমাকে কিছু জমি লিখে দিয়েছিলো সেই জমি আমি বিক্রি করেছি।

সেই দলিলে আমার বাবার বসবাসকৃত ঘরের জমির দাগ নেই। তাছারা আমাদের বাড়ী সহ অধিকাংশ জমি ওয়াকফকৃত হওয়ার কারনে বিক্রয় যোগ্য নয়। ওই বাড়ীর জমি ওয়াকফকৃত । তারা প্রভাবশালি হওয়ার কারনে জোর করে দখল নিতে চায়।

এ বিষয়ে প্রতিবন্ধী রেজাউল করিমের বোন পপি আক্তার বলেন, আমার বোন শারমিন নাহার শিউলি একই বাড়ীর হুমায়ুন কবিরের কাছে কিছু জমি বিক্রি করেছে। সেই দলিলে আমার বাবার বসত ঘরের জমির দাগ নেই। ওরা খুব প্রভাবশালি হওয়ার কারনে আমার প্রতিবন্ধী ভাই ও আমাদের তারিয়ে আমার বাবার উঠানো ঘর ও সম্পূর্ন জমি দখল করে নিতে চায়। আমরা অসহায় আমাদের বাবার জমি ও ঘর হুমায়ুন কবির ও তার ছেলে মোস্তাফিজুর রহমানের দখল থেকে ফেরত পাওয়ার জন্য উপজেলা নির্বাহী অফিসারের বরাবরে আবেদন করেছি। এ বিষয়ে অভিযুক্ত হুমায়ুন কবিরের কাছে জানতে চাইলে তিনি ফোনে কথা বলতে রাজি না আপনার সাথে দেখা করে বিস্তারিত বলবো বলে ফোন কেটে দেন।

এ বিষয়ে সূর্যমনি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন বাচ্চু বলেন, এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আল আমিন স্যার সরে জমিন পরিদর্শন করে প্রতিবেদন দেয়ার জন্য আমাকে বলে। আমি ঘটনাস্থলে যাই। গিয়ে হুমায়ুন কবির ও তার ছেলে মোস্তাফিজ প্রতিবন্ধী রেজাউলের ঘরে তালাবদ্ধ করে রাখার সত্যতা পাই।

বিষয়টি স্থানীয় ভাবে মিমাংশার কথা বলে হুমায়ুন কবির সময় নিয়ে আর আসেনি। আমি উপজেলা নির্বাহী অফিসারে কাছে ঘটনাটি লিখিত ভাবে জানিয়েছি। এ বিষয়ে বাউফল উপজেলা নির্বাহী অফিসার মোঃ আল আমিন বলেন, বিষয়টি আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকতার বরাবরে পাঠানো হয়েছে। বাউফল থানার ইন্সপেক্টর (তদন্ত) মোঃ মিজানুর রহমান বলেন,বিষয়টি তদান্তাধীন আছে। প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন