২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বাউফলে মা ইলিশ রক্ষায় জনসচেতনতা মূলক সভা অনুষ্ঠিত

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৬:৪১ অপরাহ্ণ, ০৩ অক্টোবর ২০২২

বাউফলে মা ইলিশ রক্ষায় জনসচেতনতা মূলক সভা অনুষ্ঠিত

মোঃ জসীম উদ্দিন বাউফল (পটুয়াখালী): মা ইলিশ রক্ষা পেলে” সারা বছর ইলিশ মেলে “” এই স্লোগানকে সামনে রেখে পটুয়াখালীর বাউফলে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যাবস্থাপনা প্রকল্প” এর আওতায় মা ইলিশ সংরক্ষণ অভিযান ২০২২ সফলভাবে বাস্তবায়নের লক্ষে জেলেদের নিয়ে জনসচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৩ অক্টোবর) বিকেল ৪টায় সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তার দপ্তরের আয়োজনে উপজেলার নাজিরপুর তাঁতেরকাঠী ইউনিয়ন পরিষদে এ সভা অনুষ্ঠিত হয়। নাজিরপুর তাঁতেরকাঠী ইউনিয়ন পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান এস এম মহসীন এর সভাপতিত্বে,উপস্থিত ছিলেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ মাহবুব আলম তালুকদার, কালাইয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ লুৎফর রহমান, বাউফল প্রেসক্লাবের সদস্য এম এ বাশার, এস ডি এফ ব্যবস্থাপক মোঃ রুস্তুম আলী, ইউপি সদস্য ও সদস্যাগন,স্থানীয় জেলে ও এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।

উল্লেখ্য, আগামী ৭ অক্টোবর থেকে ২৮ অক্টোবর সরকার ঘোষিত এই ২২ দিন সারাদেশে ইলিশ আহরণ পরিবহন,মজুদ,বাজারজাতকরণ, ক্রয়বিক্রয় সম্পূর্ণ নিষিদ্ধ এবং দন্ডনীয় অপরাধ। এ আইন অমান্য কারীকে কমপক্ষে ১ বছর থেকে ২ বছরের সশ্রম কারাদন্ড অথবা পাঁচ হাজার টাকা পর্যন্ত জরিমানা অথবা উভয় দন্ডে দন্ডিত করা হবে।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন