২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বাউফলে যুবলীগ নেতার অত্যাচারে এলাকাছাড়া ৬ পরিবার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:৫৯ অপরাহ্ণ, ১২ এপ্রিল ২০২১

বাউফলে যুবলীগ নেতার অত্যাচারে এলাকাছাড়া ৬ পরিবার

মো. জসীম উদ্দিন, বাউফল >> পটুয়াখালীর বাউফলে এক যুবলীগ নেতা ও তাঁর বাহিনীর অত্যাচারে ৬পরিবার এলাকা ছাড়তে বাধ্য হয়েছেন বলে অভিযোগ উঠেছে। ওই যুবলীগ নেতা হলেন উপজেলার সূর্য্যমনি ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মো. আনিচ হাওলাদার (৩৫)। তাঁর বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। রয়েছে গ্রেপ্তারি পরোয়ানা। তবুও বীরদর্পে দাবিয়ে বেরাচ্ছেন তিনি। অভিযোগ রয়েছে, তাঁর ভয়ে পালিয়ে বেরাচ্ছেন মামলার বাদী ও ভুক্তভোগী আরও ৬ পরিবার।

সূর্য্যমনি ইউনিয়ণের পঞ্চিম ইন্দ্রকুল গ্রামে সরেজমিনে দেখা যায়, সূর্য্যমনি ইউনিয়নের পঞ্চিম ইন্দ্রকুল গ্রামের মৃত্যু ইসমাইল হাওলাদারের স্ত্রী মোসাঃ হামিদা বেগম (৭০) নামে এক নারীর ঘরে তালা ঝুলছে। বাড়ির লোকজন বলেন, যুবলীগ নেতা আনিচের অত্যাচারের ভয়ে তাঁরা পালিয়ে বেরাচ্ছেন। একই চিত্র একই গ্রামের মাহাবুব আলম আকন ,মো. ফোরকান ও আবদুল মান্নান হাওলাদারের ঘরেও। তাঁদের স্বজনেরা বলেন, তাঁরা আনিচ ও তাঁর বাহিনীর হত্যাচারে অতিষ্ঠ এবং তাঁর (আনিচ) হুমকির কারণে তাঁরা এলাকায় থাকতে পারছেন না। এ রকম ওই গ্রামের ৬টি পরিবার আনিচ ও তাঁর বাহিনীর ভয়ে পালিয়ে বেরাচ্ছেন। এছাড়াও আনিচ বাহিনীর অন্যায় ও অত্যাচারের প্রতিবাদ করায় এলাকায় যেতে পারছেন না বলে অভিযোগ করেছেন পটুয়াখালী জজ আদালতের আইনজীবী মো. জাহাঙ্গীর হোসেন ও মো. রেজাউল করিম ওরফে অভি।

রেজাউল করিমকেও প্রকাশ্যে মারধর করে আনিচ ও তাঁর বাহিনী। এর আগে আনিচ ও তাঁর বাহিনীর হাত থেকে রক্ষা পাওয়ার জন্য গত বৃহস্পতিবার জেলা পুলিশ সুপার বরাবরে লিখিত অভিযোগ করেছেন মোসা. হামিদা বেগম (৭০) নামে এক গৃহবধূ।

পুলিশ সুপার মোহাম্মাদ শহীদুল্লাহ তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেন।
এ ব্যাপারে বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি/তদন্ত) আল মামুন বরিশালটাইমসকে বলেন, অভিযোগ পেয়েছি তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন