২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বাউফলে রাতের আধারে ঘর তুলে জমি দখলের চেষ্টা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:০৪ অপরাহ্ণ, ২৫ সেপ্টেম্বর ২০২২

বাউফলে রাতের আধারে ঘর তুলে জমি দখলের চেষ্টা

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি:: পটুয়াখালীর বাউফল উপজেলার নওমালা ইউনিয়নের নগরের হাট এলাকায় এক রাজনৈতিক নেতার নির্দেশে রাতের আঁধারে আব্দুল খালেক মৃধার ছেলে আমেরিকা প্রবাসী মোঃ নুরুজ্জামান মৃধার সাড়ে ৭ শতাংশ জমিতে ঘর তুলে দখলে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। শনিবার (২৪ সেপ্টেম্বর ) গভীর রাতে মোঃ সোহরাব সরদারের ছেলে স্বপন সরদারের (৪৫) নেতৃত্বে ২৫ থেকে ৩০ জন ভাড়াটে সন্ত্রাসী নিয়ে দখল করার জন্য ঘর তুলেন।

সূত্রে জানা গেছে, উপজেলার নওমালা ইউপির নগরের হাট এলাকায় কালাইয়া-লোহালিয়া সড়কের উত্তর পাশে আব্দুল খালেক ওরফে মধু মৃধার ছেলে আমেরিকা প্রবাসী মোঃ নুরুজ্জামান মৃধার সাড়ে ৭ শতাংশ জমি স্বপন সরদার দখলে নেয়ার জন্য ঘর উত্তোলন করে। এ সময় আব্দুল খালেক মৃধা ও তার মেয়ে সালমা বেগম বাঁধা দিলে তাদেরকে মারপিট করে ঘরে আটকে রাখে। পরে পুলিশ সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে তাদেরকে ঘর তুলতে নিষেধ করে। পুলিশ ঘটনাস্থল থেকে চলে আসলে পুনরায় তারা ঘর উত্তোলন করে জমি দখলে নেয়ার চেষ্টা করে।

এ বিষয়ে আব্দুল খালেক মৃধা বলেন, স্বপন দীর্ঘদিন পর্যন্ত আমার ছেলের রাস্তার পাশে থাকা জায়গাটি দখলে নেয়ার চেষ্টা করে আসছিল। শনিবার রাতে সন্ত্রাসীরা তাদের পোষ্য বাহিনী নিয়ে রাতের আঁধারে আমার ছেলে আমেরিকা প্রবাসী নুরুজ্জামান মৃধার জমিতে ঘর তুলে দখলে চেষ্টা করে। আমি ঘটনাটি বাউফল থানায় অভিযোগ আকারে জানিয়েছি।

এ ব্যাপারে স্বপন সরদার বলেন, আমার বিরুদ্ধে আনিত অভিযোগ সত্য নয়, আমি আমার জায়গায় ঘর তুলেছি। রাতের আধারে ঘর তুলছেন কেন জানতে চাইলে তিনি ‘থ’ খেয়ে যান।

এ ব্যাপারে বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আল মামুন বলেন, সংবাদ পেয়ে রাতেই ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে ঘর তোলার কাজ বন্ধ করা হয়েছে। উভয়পক্ষকে থানায় আসতে বলা হয়েছে। উভয় পক্ষের বক্তব্য শুনে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

 

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন