২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বাউফলে ৬টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সীলগালা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:৩৬ অপরাহ্ণ, ২৯ মে ২০২২

বাউফলে ৬টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সীলগালা

মো. জসিম উদ্দিন, বাউফল:: পটুয়াখালীর বাউফলে ২৯টি ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। এর মধ্যে রেজিস্ট্রেশন,ও বিধি অনুযায়ী সরঞ্জামাদি ও অভিজ্ঞ লোকবল না থাকায় ৬টি ডায়াগনস্টিক সেন্টার সীলগালা করা হয়েছে। তবে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের সামনে অবস্থিত ইসেব ডায়াগনস্টিক সেন্টার অপরিচ্ছন্ন পরিবেশ ও অপ্রশিক্ষিত ব্যক্তি দিয়ে পরিক্ষা-নীরিক্ষা করলেও তা বন্ধ করা হয়নি বলে অভিযোগ উঠেছে উপজেলা স্বাস্থ্য বিভাগের বিরুদ্ধে।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, এ উপজেলায় ২১টি ডায়াগনস্টিক ও ৯টি ক্লিনিক রয়েছে। শনিবার দিনভর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রশান্ত কুমার সাহার নেতৃত্বে একটি টিম উপজেলার বিভিন্ন ইউনিয়নে ব্যাঙের ছাতার মতো গজে ওঠা ২৯টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়েছেন। শেফা ডায়াগনস্টিক সেন্টার, নুহা ডায়াগনস্টিক সেন্টার, নিউ লাইফ ডায়াগনস্টিক সেন্টার, ইউনিক ডায়াগনস্টিক সেন্টার, তাহসান গ্রীনল্যাব, কাশিপুর ডায়াগনস্টিক সীলগালা করে দেয়া হয়েছে।

এ বিষয়ে বাউফল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রশান্ত কুমার বলেন, স্বাস্থ্য মহাপরিদর্শকের নির্দেশে শনিবার দিনভর এসব ক্লিনিকে অভিযান চালানো হয়েছে। তবে ৬টি ডায়াগনস্টিক সেন্টারের রেজিস্ট্রেশন, পরিবেশ অধিদপ্তরের সার্টিফিকেট, কিংবা অভিজ্ঞ লোকজন না থাকায় তা বন্ধ করে দেয়া হয়।’

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন