১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শিরোনাম

বাকেরগঞ্জে হাসপাতালে ডাক্তার আছে রুগী নেই

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:১৩ অপরাহ্ণ, ২৯ মার্চ ২০২০

বার্তা পরিবেশক, বাকেরগঞ্জ :: অচেনা দৃশ্য দেখা যাচ্ছে এখন বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। করোনা ভাইরাসের কারণে এ উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের অভ্যন্তরীণ, বহির্বিভাগ ও জরুরী বিভাগসহ প্রত্যেকটা ক্ষেত্রেই উল্লেখযোগ্য হারে রুগী কমেছে।
রবিবার সরেজমিনে গিয়ে দেখা গেছে, হাসপাতালে না এসে উপায় নেই এমন দুই একজন রুগী এসে জরুরী বিভাগে চিকিৎসা নিয়ে তাড়াহুড়া করে চলে যাচ্ছে। চিকিৎসক নার্সদের একরকম অলস সময় কাটছে। পিপিই পর্যাপ্ত সরবরাহ না থাকায় শঙ্কায় রয়েছে চিকিৎসক ও নার্সরা।

অন্য সময় দেখা গেছে ৫০ শয্যার এ স্বাস্থ্য কমপ্লেক্সটিতে প্রতিদিন গড়ে দুই থেকে তিনশ রুগী বিভিন্ন বিভাগে চিকিৎসা নিত। কিন্তু বর্তমানে বহির্বিভাগ প্রায় রুগী শূন্য।

হাসপাতাল সূত্র জানা যায়, গণপরিবহন বন্ধ ঘোষণার পর থেকে রুগীর সংখ্যা একেবারে কমে গেছে। তাছাড়া হাসপাতালে এলে করোনা ভাইরাসে সংক্রামিত হওয়ার ঝুঁকি বেশি থাকে বলে এ ধারণায় কোন রোগী হাসপাতালে আসতে চাইছে না।

বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. ইসমত জেরিন জুই জানান, করোনা সমস্যাই হাসপাতালে রুগী না আসার অন্যতম কারণ।

হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের সম্পর্কে জানতে চাইলে মেডিকেল অফিসার (ডিজিস কন্ট্রোল) ডা. নাবিলা হাসান মুনা জানান, সরকারি হিসাব মতে এ উপজেলায় এখন পর্যন্ত ৩৩৪ জন বিদেশ থেকে এসেছে। এদের মধ্যে ১০৮ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখতে পেরেছি। অন্যদের দেওয়া ঠিকানায় তাদের পাওয়া যায়নি। যারা কোয়ারেন্টাইনে ছিল তাদের মধ্যে ২৭ জন ছাড়া সবাইকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. রেজওয়ানুর আলম বরিশালটাইমসকে জানান, রুগীর সংখ্যা কমে গেলেও চিকিৎসার জন্য রুগীদের হাসপাতালের মোবাইল হট লাইন নম্বর দেওয়া হয়েছে। এ নম্বরেই ফোন করে প্রয়োজনীয় ক্ষেত্রে রোগীরা সেবা নিচ্ছেন।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন