২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বাঘের গর্জনে আতঙ্ক, রাত জেগে পাহারা

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ১২:৪১ অপরাহ্ণ, ৩০ জানুয়ারি ২০২৩

বাঘের গর্জনে আতঙ্ক, রাত জেগে পাহারা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: পূর্ব-সুন্দরবনের জিউধরা স্টেশন সংলগ্ন মোরেলগঞ্জের পশ্চিম আমুরবুনিয়া গ্রামসংলগ্ন সুধীরের সিলা এলাকায় বাঘের গর্জন শুনে গ্রামবাসী আতঙ্কিত হয়ে পড়েছেন। রবিবার সন্ধ্যার পর থেকে ওই গর্জন শোনা যায়।

সুন্দরবন পূর্ব বন বিভাগের জিউধারার স্টেশন কর্মকর্তা মোহাম্মদ শাহজাহান জানান, বাঘ যাতে গ্রামে প্রবেশ করতে না পারে সে জন্য বন সুরক্ষায় নিয়োজিত বিটিআরটি টিমের সদস্যরা এলাকাবাসীদের সঙ্গে নিয়ে মাইকিং করেছেন এবং পাহারা দিয়েছেন। এলাকাবাসীও রাত জেগে পাহারা দিয়েছেন।

তিনি আরও জানান, বন এবং পশ্চিম আমুরবুনিয়া গ্রামে মধ্যে শুধু একটা খাল (যা মরা ভোলানদী নামে পরিচিত)। ওই খাল পার হয়ে বাঘ যাতে গ্রামে ঢুকতে না পারে সে ব্যাপারে সতর্ক থেকে পাহারা দেওয়া হচ্ছে।

মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদুর রহমান জানান, বাঘ পশ্চিম আমুরবুনিয়া গ্রাম সংলগ্ন খালের পাড়ে গর্জন করেছে। পুলিশ বাহিনীও সতর্ক আছে। প্রয়োজনে পুলিশ সদস্যরাও বিটিআরটি টিম এবং বন বিভাগের সঙ্গে যৌথভাবে কাজ করবে।

শুক্রবার বেলা ১১টার দিকে বাগেরহাটের পূর্ব সুন্দরবনের আমুরবুনিয়া সংলগ্ন সুধীরের সিলা এলাকায় মাছ ধরার সময় অনুকূল গাইন (৩৫) নামে এক জেলে বাঘের আক্রমণের শিকার হন।

সে সময় অনুকূলের সঙ্গে থাকা একই গ্রামের বারেক শেখের ছেলে মাহবুব শেখের চিৎকারে নিকটস্থ আমরবুনিয়া গ্রামের ১৫-২০ জন লোক লাঠিসোঁটা নিয়ে বনে গিয়ে অনুকূলকে উদ্ধার করে। অনুকূল বর্তমানে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন