২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বাজেটে কে খুশি হলো খুঁজেই পাচ্ছি না : ফাহমিদা খাতুন

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০২:২৩ অপরাহ্ণ, ০২ জুন ২০২৩

বাজেটে কে খুশি হলো খুঁজেই পাচ্ছি না : ফাহমিদা খাতুন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বাজেটে আসলে কাকে খুশি করা হলো খুঁজে পাচ্ছি না বলে মন্তব্য করেছেন সিপিডির নির্বাহী পরিচালক ড. ফাহমিদা খাতুন। তিনি বলেন, আইএমএফকে খুশি করার মতো তেমন কিছু চোখে পড়েনি। আবার ব্যবসায়ীরাও বলছেন তারাও খুশি না। আবার সাধারণ মানুষের ওপর করের বোঝা বাড়িয়েছে। তাই সাধারণ মানুষও খুশি না। সুতরাং বাজেটে কে খুশি হলো আমি খুজে পাচ্ছি না।

শুক্রবার (২ জুন) রাজধানীর লেকশোর হোটেলে বাজেট পর্যালোচনায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। ফাহমিদা খাতুন বলেন, এই বাজেটে আইএমএফকে খুশি করার কথা বলা হলেও বাজেটের কোথাও আইএমইএফ’র শর্তের বিষয়ে তেমন কিছুই বলা হয়না।

পুরো বাজেট বক্তৃতায় তিন বার আইএমএফ শব্দটি অর্থমন্ত্রী উচ্চারণ করেছেন। তবে সেটি দেশের অর্থনীতি নিয়ে আইএমএফ কখন কি বলেছে তার আলোকে বলেছেন। তাই আইএমএফকে খুশি করার মতো তেমন কিছু চোখে পড়েনি। আবার ব্যবসায়ীরাও বলছেন তারাও খুশি না। আবার সাধারণ মানুষের ওপর করের বোঝা বাড়িয়েছে। তাই সাধারণ মানুষও খুশি না। সুতরাং বাজেটে কে খুশি হলো আমি খুজে পাচ্ছি না।

টিন সার্টিফিকেট নিতে ২ হাজার টাকা করারোপের মাধ্যমে রাষ্ট্র জনগণের কাছ থেকে চাঁদা নিবে কিনা-সাংবাদিকের এরকম এক প্রশ্নের জবাবে ফাহমিদা খাতুন বলেন, রাষ্ট্র তো চাঁদা নিতে পারে না। তবে এই ২ হাজার টাকার করারোপ করা ঠিক হয়নি।

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন