২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বাতাসে ধসে পড়ল সেতু!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:৪৯ অপরাহ্ণ, ২২ মার্চ ২০২২

বাতাসে ধসে পড়ল সেতু!

নিজস্ব প্রতিবেদক, বরগুনা:: বরগুনার তালতলীতে ঝুঁকিপূর্ণ ঘোষণার ৮ বছরেও মেরামত না করা একটি সেতু ভেঙে পড়ল বাতাসে। উপজেলার বেহালা-শানুর বাজার খালের ওপর সেতুর দুই তৃতীয়াংশ ভেঙে খালে নিমজ্জিত হয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছে সেতু পারাপারকারী আশপাশের প্রায় ১০ গ্রামের মানুষ। এলাকাবাসী ছোট্ট একটি ডিঙি নৌকায় করে এখন পার হচ্ছেন।

গত শনিবার রাত ১০ টার দিকে হঠাৎ করেই সেতুটির একাংশ ভেঙে পড়ে।

স্থানীয় সূত্রে জানা যায়- ২০০২ সালে কড়ইবাড়িয়া ইউনিয়নের বেহালা-শানুর বাজার খালের ওপর সেতুটি নির্মাণ করা হয়। ২০১৪ সালের শেষের দিকে সেতুটি চলাচলের অনুপযোগী হয়ে যায়। যে কারণে ভারী যানবাহন চলাচল নিষেধ করে ব্রিজটি ঝুঁকির তালিকায় যুক্ত করে এলজিইডি। এরপর থেকে আর কোনো সংস্কার হয়নি।

সরেজমিনে দেখা যায়, সেতুটি খালের পানিতে পড়ে আছে। দুই পাড়ে শিক্ষার্থী ও ব্যবসায়ীরা হাটবাজারে যাওয়ার জন্য পারাপারের অপেক্ষায় দাঁড়িয়ে। ডিঙি নৌকায় এক বারে কম সংখ্যক মানুষই পার হতে পারছেন।

ওই দুই ইউনিয়নের ৮ হাজার মানুষের যাতায়াতের জন্য এই সেতুটিই ছিল একমাত্র মাধ্যম।

স্থানীয় বাসিন্দা মাধব চন্দ্র জানান, এই সেতু দিয়ে তালতলী সদর বাজারসহ জেলা শহরে ওই এলাকার প্রায় ১০ টি গ্রামের প্রায় ৮ হাজার গ্রামবাসীর চলাচল করে। একটি মাধ্যমিক ও তিনটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহস্রাধিক শিক্ষার্থীও এই পথেই আসা-যাওয়া করে।

তিনি বলেন, ‘ব্রিজটি দীর্ঘদিনেও সংস্কার না করায় লোহার এঙ্গেলগুলো লোনা পানিতে নষ্ট হয়ে যায়।’

তালতলী উপজেলা প্রকৌশলী আহম্মদ আলী বলেন, ‘ব্রিজটি পুনর্নির্মাণের জন্য প্রাক্কলন পাঠানো হয়েছে। বরাদ্দ পেলেই কাজ শুরু করা হবে। স্থানীয়দের চলাচলের জন্য বিকল্প ব্যবস্থার জন্য উপজেলা চেয়ারম্যান ও নির্বাহী কর্মকর্তার সঙ্গে আলোচনা করে ব্যবস্থা নেওয়া হবে।’

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন