২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বাবুগঞ্জে ব্যবসায়ী মুজাহারের খুনিদের ফাঁসির দাবিতে গ্রামবাসীর মানববন্ধন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:৩৭ অপরাহ্ণ, ১৩ জুলাই ২০১৯

✪ আরিফ আহমেদ মুন্না ॥ বাবুগঞ্জের পূর্ব ভূতেরদিয়া গ্রামে জমিজমা সংক্রান্ত পূর্ব বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় নিহত ব্যবসায়ী মুজাহার হাওলাদারের (৭২) খুনিদের গ্রেফতার এবং ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে গ্রামবাসী। উপজেলার কেদারপুর ইউনিয়নের স্টিমারঘাট বাজারে গতকাল বিকেলে এসব কর্মসূচি পালন করে এলাকার সর্বস্তরের মানুষ।

শ্রমিক নেতা মাহবুব আলম হাওলাদারের সভাপতিত্বে ওই মানববন্ধনকালে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন স্টিমারঘাট ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি কামাল হোসেন হাওলাদার, পল্লী চিকিৎসক আমিনুল ইসলাম সোহেল, পোস্টমাস্টার মকবুল হাওলাদার, পূর্ব ভূতেরদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক সাইদুর রহমান, বরিশাল আইনজীবী সমিতির নেতা অ্যাডভোকেট জহিরুল ইসলাম, কৃষক নেতা মোতালেব হাওলাদার, শ্রমিক নেতা সাত্তার খান, ব্যবসায়ী ইউসুফ আকন প্রমুখ।

সমাবেশে বক্তারা অভিযোগ করেন, স্টিমারঘাট বাজারের নিরীহ ব্যবসায়ী মুজাহার হাওলাদারকে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে প্রকাশ্য দিবালোকে পিটিয়ে হত্যার ঘটনায় ৪ আসামী গ্রেফতার হলেও মামলার এজাহারভুক্ত অন্য আসামীদের গ্রেফতার করছে না পুলিশ। এদিকে এই সুযোগে তারা মামলার বাদী এবং স্বাক্ষীদেরও হত্যার হুমকি দিচ্ছে। পলাতক আসামীদের দ্রুত গ্রেফতার করে বিচারের মাধ্যমে তাদের ফাঁসি কার্যকর করার দাবি জানিয়েছেন সর্বস্তরের মানুষ।

উল্লেখ্য, জমিজমা নিয়ে পূর্ব বিরোধের জের ধরে পরিকল্পিতভাবে গত ১৪ জুন পূর্ব ভূতেরদিয়া গ্রামের কালাম চাপরাশি, ফারুক চাপরাশি ও কাদের বয়াতির নেতৃত্বে তাদের আরও ৭/৮ জন সহযোগী দেশিয় অস্ত্রশস্ত্র নিয়ে মুজাহার হাওলাদার ও তার ভাতিজা সজীব হাওলাদারের ওপর হামলা চালায়। এতে সজীব গুরুতর আহত হলেও তাকে উদ্ধারে এগিয়ে আসা চাচা মুজাহার হাওলাদার প্রতিপক্ষের ওই সন্ত্রাসী হামলায় ঘটনাস্থলেই নিহত হন। #

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন