২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বাবুগঞ্জে প্রশাসন ও আ’লীগের উদ্যোগে স্বাধীনতা দিবস পালিত

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:৪৬ পূর্বাহ্ণ, ২৭ মার্চ ২০২০

আরিফ আহমেদ মুন্না যথাযোগ্য মর্যাদায় বাবুগঞ্জে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করেছে উপজেলা প্রশাসন ও আওয়ামী লীগ। তবে এবছর করোনাভাইরাসের প্রভাবে লোক সমাগম এড়িয়ে সীমিত আকারে বিভিন্ন কর্মসূচি পালিত হয়।

বৃহস্পতিবার দিবসের প্রত্যুষে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি উপজেলা চেয়ারম্যান কাজী ইমদাদুল হক দুলাল ও দপ্তর সম্পাদক পরিতোষ চন্দ্র পাল। সরকারি নির্দেশনা মেনে কোনো ধরনের সমাবেশ ছাড়াই সেখানে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে মসজিদে কোরআন খানি ও বিশেষ দোয়া-মোনাজাত করা হয়।

এদিকে উপজেলা প্রশাসনের উদ্যোগে সূর্যোদয়ের সাথে সাথে বাবুগঞ্জ থানা প্রাঙ্গনে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের কর্মসূচির সূচনা করা হয়। পরে উপজেলা পরিষদ চত্ত্বরে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা চেয়ারম্যান কাজী ইমদাদুল হক দুলাল ও উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) নুসরাত জাহান খান।

এসময় সেখানে বাবুগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. মিজানুর রহমান, ওসি (তদন্ত) আবদুর রহমান, এয়ারপোর্ট থানার অফিসার ইনচার্জ এস.এম জাহিদ বিন আলম, বিমানবন্দর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আরিফ আহমেদ মুন্না, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আব্দুল করিম হাওলাদার, রমনা থানার সাবেক কমান্ডার জাহাঙ্গীর আলম বাদল সিকদার, রহমতপুর ইউপি চেয়ারম্যান সরোয়ার মাহমুদ প্রমুখ উপস্থিত ছিলেন। পতাকা উত্তোলন শেষে সেখানে জাতীয় পতাকাকে সম্মান জানিয়ে গার্ড অব অনার (রাষ্ট্রীয় সালাম) প্রদান করে বাবুগঞ্জ ও এয়ারপোর্ট থানা পুলিশের সুসজ্জিত একটি চৌকস দল।

এছাড়াও দুপুরে উপজেলা পরিষদ জামে মসজিদে কোরআন খানিসহ বিশেষ দোয়া-মোনাজাত, হাসপাতাল ও এতিমখানায় উন্নত খাবার পরিবেশন এবং রাতে উপজেলা পরিষদ ভবনে আলোকসজ্জা করা হয়। মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের কর্মসূচি প্রসঙ্গে উপজেলা চেয়ারম্যান কাজী ইমদাদুল হক দুলাল বলেন, “মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক করোনাভাইরাস প্রতিরোধে এবার স্বাধীনতা দিবসের কুচকাওয়াজ, ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ জনসমাগম হতে পারে এমন সবধরনের কর্মসূচি বাতিল করা হয়েছে। বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রীর জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে অতীতের সকল দুর্যোগের মতো এবারও আমরা করোনার মহামারী কাটিয়ে উঠবো ইনশাআল্লাহ।”

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন