২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

বাবুগঞ্জে বীর মুক্তিযোদ্ধা পুলিশ পরিদর্শক বারেক হাওলাদারের মৃত্যুবার্ষিকী পালিত

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:১০ পূর্বাহ্ণ, ১৫ আগস্ট ২০২০

আরিফ আহমেদ মুন্না বাবুগঞ্জে বীর মুক্তিযোদ্ধা ও প্রয়াত পুলিশ পরিদর্শক মো. আবদুল বারেক হাওলাদারের ১৫তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান ফেডারেশন ও পরিবারের যৌথ উদ্যোগে শুক্রবার বাদ জুম্মা তার মহিষাদী গ্রামের বাড়িতে মিলাদ-মাহফিল, দোয়া-মোনাজাত ও কাঙ্গালি ভোজের আয়োজন করা হয়। এতে মুক্তিযোদ্ধা, শিক্ষক, সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের বিপুল সংখ্যক মানুষ অংশ নেয়।

মৃত্যুবার্ষিকীর ওই দোয়ানুষ্ঠানে সিএনএন বাংলা টেলিভিশনের নির্বাহী পরিচালক ও দৈনিক দেশ সংবাদ পত্রিকার সম্পাদক সাখাওয়াত হোসেন মাসুদ, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল-নাহিয়ান খান জয়ের পিতা বিশিষ্ট সমাজসেবক আবদুল আলীম খান, রমনা থানা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার জাহাঙ্গীর আলম বাদল সিকদার, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের আহবায়ক ও বিমানবন্দর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আরিফ আহমেদ মুন্না, প্রচার ও প্রকাশনা সম্পাদক আল-আমীন হাওলাদার, কার্যনির্বাহী সদস্য রেজাউল করিম, মহিউদ্দিন খান রানা, ছাত্রলীগ নেতা তৌকির আলম তুষার সিকদার প্রমুখসহ বিভিন্ন শ্রেণীপেশার কয়েক হাজার মানুষ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বাবুগঞ্জ উপজেলার রহমতপুর ইউনিয়নের মহিষাদী গ্রামের পুলিশ পরিদর্শক মো. আবদুল বারেক হাওলাদার ১৯৭১ সালের ২৫ মার্চ রাতে রাজারবাগ পুলিশ লাইনে আক্রমণ করা পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে প্রথম প্রতিরোধ যুদ্ধে অংশ নেন। এরপরে মুক্তিযুদ্ধের ৯ মাসে বিভিন্ন সম্মুখযুদ্ধে তিনি অসীম সাহসিকতা ও বীরত্বের পরিচয় দেন। দেশ স্বাধীনের পরে পুলিশ পরিদর্শক হিসেবে বিভিন্ন থানা ও রেঞ্জ রিজার্ভ ফোর্সে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন শেষে ১৯৯৬ সালে চাকরি থেকে অবসরগ্রহণ করেন। ৭৩ বছর বয়সে ২০০৫ সালে ইন্তেকাল করেন অকুতোভয় এই বীর মুক্তিযোদ্ধা।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন