২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

বাবুগঞ্জে শোক আর শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:০৩ পূর্বাহ্ণ, ১৬ আগস্ট ২০২২

বাবুগঞ্জে শোক আর শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ

আরিফ আহমেদ মুন্না বাবুগঞ্জে শোক আর শ্রদ্ধায় স্মরণ করা হয়েছে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২২ উপলক্ষ্যে বাবুগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে বিভিন্ন শোক কর্মসূচি পালিত হয়েছে। সোমবার (১৫ আগস্ট) উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, স্মৃতিচারণমূলক আলোচনা সভা, যুবঋণ বিতরণ, শিশুদের মাঝে পুরস্কার বিতরণ ও দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাবুগঞ্জ উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব কাজী ইমদাদুল হক দুলাল। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ আমীনুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি এস.এম খালেদ হোসেন স্বপন, সাধারণ সম্পাদক ও রহমতপুর ইউপি চেয়ারম্যান মৃধা আক্তার-উজ-জামান মিলন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইকবাল আহমেদ আজাদ, মহিলা ভাইস চেয়ারম্যান ফারজানা বিনতে ওহাব, এয়ারপোর্ট থানার অফিসার ইনচার্জ কমলেশ চন্দ্র হালদার ও বাবুগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ মাহবুবুর রহমান।

উপজেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ ইসমাইল হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) মোঃ মিজানুর রহমান, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শাহ মোঃ আরিফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোস্তফা কামাল চিশতি, শাহিনুল ইসলাম সিকদার, আব্দুল মান্নান হাওলাদার, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আব্দুল করিম হাওলাদার, শাহ আলম সিকদার, সাবেক ইউনিয়ন কমান্ডার মোসলেম আলী সরদার, বিমানবন্দর প্রেসক্লাব সভাপতি আরিফ আহমেদ মুন্না, বাবুগঞ্জ প্রেসক্লাব সভাপতি জহিরুল হাসান অরুণ, শ্রমিকলীগের সাধারণ সম্পাদক তাওহীদ হোসেন, ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুনির হোসেন রুম্মন, আওয়ামী লীগ নেতা গোলাম কিবরিয়া প্রমুখ।

এসময় আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন বাবুগঞ্জ উপজেলা প্রকৌশলী ও বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের কার্যনির্বাহী সদস্য ইঞ্জিনিয়ার মোঃ শহিদুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাসির উদ্দিন আহমেদ, মহিলা বিষয়ক কর্মকর্তা শামীমা ইয়াসমিন ডলি, যুব উন্নয়ন কর্মকর্তা আসমা আক্তার লুনা, উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ মিজানুর রহমান, মৎস্য কর্মকর্তা শিমুল রাণী পাল, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আকবর কবির, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাসরিন জোবায়দা আখতার, পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ ওবায়দুল্লাহ, বাবুগঞ্জ থানার ওসি (তদন্ত) অলিউল ইসলাম, জাহাঙ্গীরনগর ইউপি চেয়ারম্যান কামরুল আহসান হিমু খান, চাঁদপাশা ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন রাঢ়ী, ইউপি সদস্য জাকির হোসেন প্রমুখ।

জাতীয় শোক দিবসের ওই অনুষ্ঠানে ছাড়াও উপজেলার বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, শিক্ষক, সাংবাদিক, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে ১২ জন যুবক-যুবতীর মাঝে ৬ লক্ষ ২০ হাজার টাকার যুবঋণ বিতরণ করা হয়। এছাড়াও উপজেলা শিশু একাডেমির উদ্যোগে আয়োজিত চিত্রাঙ্কন, রচনা ও আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কার বিতরণ শেষে ১৫ আগস্ট কালরাতে শাহাদাত বরণকারী সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মিলাদ ও দোয়া-মোনাজাত করা হয়।

এদিকে বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে সকালে দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং বিকেলে শোকর‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালি শেষে বাবুগঞ্জ ডিগ্রি কলেজ মিলনায়তনে উপজেলা আওয়ামী লীগ সভাপতি এস.এম খালেদ হোসেন স্বপনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মৃধা আক্তার-উজ-জামান মিলনের সঞ্চালনায় শোক দিবসের আলোচনা সভা এবং দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়। ওই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাবুগঞ্জ উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব কাজী ইমদাদুল হক দুলাল। শোক দিবসের ওই অনুষ্ঠানে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এছাড়াও রহমতপুর ইউনিয়ন পরিষদের উদ্যোগে ১৫ আগস্টের সকল শহীদ স্মরণে মিলাদ ও দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়। #

9 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন