২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বাবুগঞ্জে সামাজিক নিরাপত্তা কর্মসূচি সম্পর্কিত গণশুনানি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:৩৩ পূর্বাহ্ণ, ২২ সেপ্টেম্বর ২০২১

বাবুগঞ্জে সামাজিক নিরাপত্তা কর্মসূচি সম্পর্কিত গণশুনানি

আরিফ আহমেদ মুন্না বাবুগঞ্জে সামাজিক নিরাপত্তা কর্মসূচি বাস্তবায়ন ও সেবার মানোন্নয়নে গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। বেসরকারি সংস্থা সেইন্ট-বাংলাদেশের ইপিআর প্রকল্পের আওতায় এবং মানুষের জন্য ফাউন্ডেশনের সহায়তায় গতকাল উপজেলা পরিষদ হলরুমে জনগণের সাথে সরাসরি প্রশ্নোত্তর বিষয়ক ওই গণশুনানি অনুষ্ঠিত হয়। গণশুনানিতে প্রধান অতিথি ছিলেন বাবুগঞ্জ উপজেলা চেয়ারম্যান কাজী ইমদাদুল হক দুলাল। বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মোঃ মিজানুর রহমান।

উপজেলা নাগরিক সহায়তা কমিটির সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান খালেদা ওহাবের সভাপতিত্বে এসময় অতিথিদের মধ্যে বক্তব্য দেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শামীমা ইয়াসমিন ডলি, মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আব্দুল করিম হাওলাদার, সমাজসেবা কার্যালয়ের সুপারভাইজার তনিমা সরকার, সমাজ সেবক জামাল হোসেন গাজী, সেইন্ট-বাংলাদেশের প্রকল্প সমন্বয়কারী এস এম তাহাজ্জুদ হোসেন, প্রকল্প কর্মকর্তা হারুনার রশিদ, দেলোয়ার হোসেন, মাজেদা আক্তার মুক্তা প্রমুখ।

সুবিধাবঞ্চিত ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে সরকারের সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় বয়স্ক, বিধবা, প্রতিবন্ধী ও মাতৃত্বকালীন ভাতাসহ বিভিন্ন সেবা প্রাপ্তির অধিকার সম্পর্কে সচেতনতা বৃদ্ধির পাশাপাশি সেবার চাহিদা নিরুপন ও প্রতিবন্ধকতা উত্তরণের লক্ষ্যে ওই গণশুনানি অনুষ্ঠিত হয়। এতে সেবাগ্রহীতা এবং নাগরিক সমাজের প্রতিনিধিদের বিভিন্ন মতামত ও সুপারিশমালা উপস্থাপন করা হয়। এছাড়াও ওই গণশুনানিতে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় বিভিন্ন ভাতাভোগীরা তাদের নানান অভিজ্ঞতা, অভাব-অভিযোগ ও পরামর্শ তুলে ধরেন।

9 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন