২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বামনাকে ভূমিহীন মুক্ত ঘোষণা নিয়ে ইউএনও’র সংবাদ সম্মেলন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:২৯ পূর্বাহ্ণ, ২১ মার্চ ২০২৩

বামনাকে ভূমিহীন মুক্ত ঘোষণা নিয়ে ইউএনও’র সংবাদ সম্মেলন

বামনা ( বরগুনা) সংবাদদাতা:: আগামী ২২ মার্চ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরগুনা জেলার একমাত্র ভূমিহীন মুক্ত উপজেলা হিসাবে বামনা উপজেলাকে ঘোষণা করবেন। বামনা উপজেলা নির্বাহী কর্মকর্তা অন্তরা হালদার উপজেলা পরিষদ মিলনায়তনে সোমবার (২০মার্চ) দুপুরে সংবাদ সম্মেলনের মাধ্যমে গণমাধ্যমকে বিষয়টি অবহিত করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বামনা উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ রুমি খান, ভাইস চেয়ারম্যান মোঃ আলতাফ হোসেন হাওলাদার, বামনা প্রেসক্লাব সভাপতি মোঃ নেছার উদ্দিন, সাধারণ সম্পাদক নাসির মোল্লাসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

সংবাদ সম্মেলনে উপজেলা নির্বাহী কর্মকর্তা অন্তরা হালদার জানান, বামনা উপজেলায় মোট ২৫৯ টি ভূমিহীন পরিবারকে ঘর ও জমি দেওয়া হয়েছে। আগামী ২২ মার্চ বামনা উপজেলাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে গৃহহীন ও ভূমিহীন মুক্ত ঘোষণা করবেন। তাই ২১ মার্চ আনন্দ র‌্যালি করা হবে।

তিনি আরো জানান, বামনা উপজেলায় ইতিমধ্যে প্রথম পর্যায়ে ১৭টি, ২য় পর্যায়ে ৪০টি, ৩য় পর্যায়ে ২০২টি মোট ২৫৯ টি পরিবারকে গৃহ বরাদ্দ দেওয়া হয়েছে।

‘বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না’ মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে বরগুনার বামনা উপজেলার সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দুই শতক জমিসহ গৃহ প্রদান করা হয়েছে। ফলে বামনা উপজেলা গৃহহীন ও ভূমিহীন মুক্ত হচ্ছে।

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন