১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বামনায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৭:৩৮ অপরাহ্ণ, ২০ মার্চ ২০২৩

বামনায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান

বামনা( বরগুনা) প্রতিনিধিঃ বরগুনার বামনা উপজেলার বামনা সদর ইউনিয়নের সরকারি সারওয়ারজান পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ে কৃতি শিক্ষার্থীদের মাঝে অ্যাডভোকেট শাহজাহান কবীর ও হোসনেয়ারা বেগম ফাউন্ডেশনের উদ্যোগে শিক্ষা বৃত্তি হিসাবে নগদ অর্থ প্রদান করা হয়েছে।

আজ সোম বার(২০ মার্চ) বেলা ১১টায় বিদ্যালয় হলরুমে বিদ্যালয়ের ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেনীর প্রথম ও দ্বিতীয় স্থান অধিকারী মেধাবী শিক্ষার্থীদের মধ্যে মোট ২৪ জন শিক্ষা বৃত্তি দেওয়া হয়।

ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আলতাফ হোসেনের সভাপতিত্বে বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার অন্তরা হালদার, বিশেষ অতিথি ছিলেন বামনা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান চৌধুরী কামরুজ্জামান ছগীর, বামনা বেগম ফায়জুন্নেসা মহিলা ডিগ্রি কলেজ এর সহকারী অধ্যাপক মো. হাবিবুর রহমান, বরগুনা জেলা বিসিক, এর সহকারী ব্যবস্হাপক মোঃ শফিকুর রহমান, শিক্ষক সমিতির সম্পাদক মো. মোশাররফ হোসেন, প্রেস ক্লাব সম্পাদক মোঃ নাসির মোল্লা, মরহুম অ্যাডভোকেট শাহজাহান কবীর এর পরিবারবর্গ।

জানাগেছে, চালিতাবুনিয়া গ্রামের সন্তান মরহুম অ্যাডভোকেট শাহজাহান কবীর ও তার সহধর্মী হোসনেয়ারা বেগম। তাঁর রেখে যাওয়া অর্থ দিয়ে তাঁর সন্তানরা বাবা ও মায়ের নামে একটি ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন।

ওই ফাউন্ডেশন অর্থ দিয়ে তারা এলাকার বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসার মেধাবী গরীব ও অসহায় শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা হিসাবে নগদ অর্থ প্রদানের প্রদান করেন।। এতে প্রত্যন্ত এলাকায় মেধাবীরা লেখাপড়ায় অনেক উৎসাহী হবেন বলে জানান পরিবারের সদস্যরা।

16 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন