২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

‘বাস ভাড়া এক পয়সাও বাড়ানো উচিত হবে না’

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:৫৩ অপরাহ্ণ, ৩১ মে ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: এই মুহূর্তে দেশে বাস ভাড়া এক পয়সাও বাড়ানো উচিত হবে না বলে মন্তব্য করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

আজ রবিবার (৩১ মে) উপাচার্য মীজানুর রহমান সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেওয়া স্ট্যাটাসে এই মন্তব্য করেন।

মীজানুর রহমান লিখেছেন, গাড়ির অর্ধেক আসন খালি রেখে ঢাকা শহরে গাড়ি চালানো কোনোভাবেই সম্ভব হবে না। বাসে আসন খালি থাকলে যাত্রী উঠাবেই। আর যাত্রীরাও ঘণ্টার পর ঘণ্টা বাসের জন্য দাঁড়িয়ে থেকে আসন খালি থাকা সত্ত্বেও গাড়িতে না উঠালে কন্ডাক্টরদের ধরে মারধর করে হলেও গাড়িতে উঠবেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা এটা নিয়ন্ত্রণ করতে পারবে না।

উপাচার্য আরো লিখেছেন, ভাড়া না বাড়িয়ে কেবলমাত্র যতটা আসন আছে ততজন যাত্রী নিয়ে বাস চালানো হোক। আসনের অতিরিক্ত যাত্রী তোলা যাবে না। বাসের আসন সংখ্যা অর্ধেক করলেও সেখানে স্বাস্থ্যবিধি অনুযায়ী অন্তত এক মিটার দূরত্ব থাকছে না। অতএব একটি আসন খালি রেখে স্বাস্থ্যবিধি মানা হলেও তা কেবল ‘পরিহাসে’ পরিণত হবে।

মীজানুর রহমান লিখেছেন, প্রত্যেককে মাস্ক পড়ে বাসে ওঠা, কারো সঙ্গে কথা না বলা, ওঠার সময় চালকের আসনের পাশে রক্ষিত বাক্সে ভাড়া দিয়ে দেওয়া – এই কয়েকটি নিয়ম মেনে বাস চালু করা যেতে পারে। এক পয়সাও বাস ভাড়া বাড়ানো এই মুহূর্তে উচিত হবে না।

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন