২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বিআরটিসি বাসের ধাক্কায় ভাঙল পদ্মা সেতুর টোল প্লাজার দুটি ব্যারিয়ার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:৫১ অপরাহ্ণ, ২৬ জুন ২০২২

বিআরটিসি বাসের ধাক্কায় ভাঙল পদ্মা সেতুর টোল প্লাজার দুটি ব্যারিয়ার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: যানবাহন চলাচল শুরু হয়েছে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের স্বপ্নের পদ্মা সেতুতে। রোববার (২৬ জুন) সকাল থেকে এ সেতুতে যান চলাচল শুরুর প্রধম দিনেই বিআরটিসি বাসের ধাক্কায় টোল প্লাজার দুটি ব্যারিয়ার ভেঙে গেছে। পদ্মা সেতুর মাওয়া টোল পয়েন্টে দুপুর আড়াইটার দিকে এ ঘটনা ঘটে।

তবে এ ব্যাপারে পদ্মা সেতুর টোল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলতে চাইলে তারা কোনো মন্তব্য করতে  রাজি হননি বলে এক প্রতিবেদনে জানায় সংবাদমাধ্যম দ্য বিজনেস স্টান্ডার্ড।

এদিকে, সকাল পৌনে ৬টার দিকে পদ্মা সেতুর দুই প্রান্তের টোল প্লাজাগুলো চালু হওয়ার পর প্রথম সাড়ে ৮ ঘণ্টায়  মাওয়া টোল প্লাজায় প্রথম ৪৭ লাখ টাকা টোল আদায় করা হয়েছে। মাওয়া প্রান্ত থেকে যানবাহন পার হয়েছে সাড়ে ৪ হাজার।

বিকেল সাড়ে ৫টায় এ তথ্য নিশ্চিত করে বাংলাদেশ সেতু বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী তোফাজ্জল হোসেন জানান, আজকে মাওয়া থেকে মোট ৪৬ লাখ ৮৯ হাজার ৭৫০ টাকা টোল আদায় করা হয়েছে। যানবাহন পাড় হয়েছে ৪ হাজার ৪৪০টি। এর মধ্যে মোটরসাইকেল পার হয়েছে ৪ হাজার ৯৬৬,  জিপ ও কার ১৬৫২, পিকআপ ২৮৬, মাইক্রোবাস ৭৩৮, মিনিবাস ৩, মিডিয়াম বাস ৪৪৯, বড় বাস ১৪৯, মিডিয়াম ট্রাক ১১ টন পর্যন্ত ৭৮ টি, ৪ এক্সেল ও ৬ এক্সেল ১টি।

সেতুর মাওয়া পয়েন্টে বসানো ৭টি টোল বুথের মধ্যে পাঁচটিতে টোল আদায় করা হয় এদিন। এর মধ্যে মালামাল-বোঝাই ট্রাকের জন্য দুটি লেন, মোটরসাইকেলের জন্য একটি এবং ব্যক্তিগত গাড়ির জন্য একটি লেন রাখা হয়েছে।
1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন