২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বিএনপির আরও ১৯ নেতা আজীবন বহিষ্কার

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৩:০২ অপরাহ্ণ, ০৪ জুন ২০২৩

বিএনপির আরও ১৯ নেতা আজীবন বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: দলীয় সিদ্ধান্ত অমান্য ক‌রে ব‌রিশাল সি‌টি কর‌পো‌রেশন নির্বাচ‌নে মেয়র পদে প্রার্থী হওয়ায় সাবেক ছাত্রদল নেতা কামরুল আহসান রুপন‌কে মীরজাফর আখ‌্যা দি‌য়ে দল থে‌কে আজীবন ব‌হিষ্কার ক‌রে‌ছে বিএন‌পি।

পাশাপা‌শি নির্বাচ‌নে অংশ নেওয়া আরও ১৮ নেতা‌কেও ব‌হিষ্কার ক‌রা হয়েছে। রোববার দুপু‌রে বিএন‌পির সি‌নিয়র যুগ্ম মহাস‌চিব রুহুল ক‌বির রিজভী স্বাক্ষ‌রিত চি‌ঠি‌তে বিষয়‌টি নি‌শ্চিত করা হয়।

কামরুল আহসান রুপন‌কে দেওয়া চি‌ঠি‌তে ‍উল্লেখ করা হয়, ১২ জুন অনু‌ষ্ঠিতব‌্য ব‌রিশাল সি‌টি করপো‌রেশন নির্বাচ‌নে দলীয় সিদ্ধান্ত ভঙ্গ ক‌রে অংশ নেওয়ায় ২ জুন বিএন‌পি থে‌কে কারণ দর্শা‌নোর নো‌টি‌শ দেওয়া হয়। ত‌বে নো‌টি‌শের জবা‌ব স‌ন্তোষজনক না হওয়ায় রুপন‌কে আজীবন ব‌হিষ্কা‌র করা হলো।

এছাড়া ১৮ বিএন‌পি নেতা কাউন্সিলর নির্বাচ‌নে অংশ নেওয়ায় তা‌দেরও কারণ দর্শা‌নোর নো‌টিশ দেয় কেন্দ্র। তাদের জবাব স‌ন্তোষজনক না হওয়া বা জবাব না দেওয়ায় তা‌দের আজীবন ব‌হিষ্কার করা হয়।

আজীবন ব‌হিষ্কৃত হওয়া নেতারা হলেন— বরিশাল মহানগর বিএনপির আহবায়ক কমিটির তিন যুগ্ম আহবায়ক ৬ নম্বর ওয়ার্ড থেকে কাউন্সিলর প্রার্থী হাবিবুর রহমান টিপু, ৯ নম্বর ওয়ার্ডের হারুন অর রশিদ ও ১৯ নং ওয়ার্ডের শাহ আমিনুল ইসলাম আমিন।

এছাড়া নির্বাচনে থাকা মহানগর বিএনপির বর্তমান আহবায়ক কমিটির সদস্য ৯ নং ওয়ার্ডের সেলিম হাওলাদার, সংরক্ষিত ২ নম্বর ওয়ার্ড থেকে জাহানারা বেগম, ৮ নম্বর ওয়ার্ড থেকে সেলিনা বেগম এবং ১০ নম্বর ওয়ার্ড থেকে অংশ নেওয়া রাশিদা পারভীন।

নগরীর ১৮ নং ওয়ার্ড বিএনপির সদস্য সচিব জিয়াউল হক মাসুম, একই ওয়ার্ডের প্রার্থী দক্ষিন জেলা স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক জাবের আব্দুল্লাহ সাদি, একই ওয়ার্ডের প্রার্থী বরিশাল জেলা তাতি দলের সাবেক সভাপতি কাজী মোহাম্মদ শাহীন, ১৮ নং ওয়ার্ড বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম, নগরীর ৩ নং ওয়ার্ড বিএনপির সাবেক সিনিয়র সভাপতি হাবিবুর রহমান ফারুক, ৯ নং ওয়ার্ড যুবদলের সিনিয়র সহসভাপতি সৈয়দ হুমায়ন কবির লিংকু, ১৫ নং ওয়ার্ড থেকে মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সহ-সভাপতি সিদ্দিকুর রহমান, ২২ নং ওয়ার্ড মহিলা দলের যুগ্ম সাধারন সম্পাদক জেসমিন সামাদ, ২৪ নং ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি ও মহানগরের সাবেক সহসভাপতি ফিরোজ আহম্মেদ, ২৬নং ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি ফরিদউদ্দিন হাওলাদার এবং ২৮ নং ওয়ার্ড বিএনপির সাবেক সাধারন সম্পাদক হুমায়ন কবির।এর আগে খুলনায় ৯ বিএনপি নেতাকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়। এরও আগে গাজীপুরে বিএনপির ২৯ নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়।

 

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন