২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বিএনপি’র কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ: কেন্দ্রীয় নেতার ছবিতে জুতা ও ঝাড়ুপেটা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:৪৫ অপরাহ্ণ, ১৮ আগস্ট ২০২২

বিএনপি’র কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ: কেন্দ্রীয় নেতার ছবিতে জুতা ও ঝাড়ুপেটা

বেতাগী (বরগুনা) প্রতিনিধি:: বরগুনার বেতাগীতে বিএনপি’র উপজেলা ও পৌরসভা কমিটি গঠনে ঘুষ নেয়ার অভিযোগে বিক্ষোভ ও কেন্দ্রীয় নেতার ছবিতে জুতা ও ঝাড়ু পেটা করেছেন বিএনপির পদ বঞ্ছিত নেতা কর্মীরা।

গতকাল বৃহস্পতিবার (১৮ আগস্ট) সকাল ১১ টায় উপজেলার খাস কাঁচারি মাঠে এ বিক্ষোভ মিছিল করা হয়। এ সময় বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ শ্রম বিষয়ক সম্পাদক ও বরগুনা জেলা বিএনপি’র আহবায়ক কমিটির জ্যেষ্ঠ সদস্য ফিরোজ-উজ্জামান মামুন মোল্লার ছবিতে জুতা ও ঝাড়ু পেটা করে বিক্ষোভ প্রতিবাদ করে বিক্ষুব্ধ নেতাকর্মীরা।

বিক্ষোভকারীরা জানান, গত ২ আগস্ট বেতাগী উপজেলা বিএনপি ও পৌরসভা বিএনপির আহ্বায়ক কমিটি দেয়া হয়। এতে ১১ সদস্য বিশিষ্ট উপজেলা আহ্বায়ক কমিটি ও ১৪ সদস্য বিশিষ্ট পৌর আহ্বায়ক কমিটি অনুমোদন দেয় বরগুনা জেলা বিএনপি’র আহ্বায়ক কমিটি। তাঁদের অভিযোগ ওই কমিটিতে ত্যাগী ও জ্যেষ্ঠ নেতাকর্মীদের পদ পদবী না দিয়ে টাকার বিনিময় পকেট কমিটি দেয়া হয়েছে।

বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন বেতাগী উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং পৌরসভার মেয়র মো. শাহজাহান কবির। তিনি তাঁর বক্তব্যে বলেন, কেন্দ্রীয় নেতা মামুন মোল্লা একসময় ছাত্রলীগ করতেন। বরগুনা জেলা বিএনপি’র আহবায়ক মাহবুবুল আলম ফারুক মোল্লা জাতীয় পার্টি থেকে এসে বিএনপিতে যোগদান করেছেন। তারা ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করতে জানে না। তাঁরা মোটা অংকের টাকা ঘুষ নিয়ে বেতাগী উপজেলা ও পৌর বিএনপি’র কমিটি দিয়েছেন। ১১ সদস্যবিশিষ্ট উপজেলা আহব্বায়ক কমিটির সদস্য সচিবসহ ৫ জনই বিতর্কিত আওয়ামী পন্থী। আমরা এই কমিটি বাতিল চাই।

এ বিষয়ে বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ শ্রম বিষয়ক সম্পাদক ফিরোজ-উজ্জামান মামুন মোল্লার বলেন, আমাকে নিয়ে বিভ্রান্তমূলক, মিথ্যা ও ভিত্তিহীন কথা বলা হচ্ছে। কমিটি অনুমদন দিয়েছে বরগুনা জেলা বিএনপি। শাহজাহান ভাইয়ের যদি কোন অভিযোগ থাকতো তাহলে তা দলীয় ফোরামে জানাতে পারত। রাস্তায় মানুষের ছবি নিয়ে বিক্ষোভ করে তিনি কান্ডজ্ঞানহীন নেতার পরিচয় দিয়েছে। বড় দলে কমিটি হলে এক গ্রুপ লাফালাফি করেই। এরা আবার থেমে যায়।

বরগুনা জেলা বিএনপি’র আহ্বায়ক মাহবুবুল আলম ফারুক মোল্লা বলেন, যারা রাস্তায় বিক্ষোভ করেছে তাঁরা অসাংগঠনিক লোক। টাকার বিনিময়ে কমিটি দিয়েছি এমন অভিযোগ মিথ্যা। শাহজাহান কবির দুইবার বহিষ্কৃত ছিল। তাঁকে উপজেলা কমিটিতে আহবায়ক না করায় তিনি এসব করছেন। আমরা তাঁকে শোকজ করবো।

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন