২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বিএনপির গণমিছিলে পুরানা পল্টন থেকে আটক ৩

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৭:৩০ অপরাহ্ণ, ৩০ ডিসেম্বর ২০২২

বিএনপির গণমিছিলে পুরানা পল্টন থেকে আটক ৩

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বিএনপির গণমিছিলের ঠিক আগ মুহূর্তে রাজধানীর পুরানা পল্টন থেকে ৩ জনকে আটক করেছে পুলিশ। তবে তাৎক্ষণিকভাবে তাদের নাম-পরিচয় জানা যায়নি।

শুক্রবার (৩০ ডিসেম্বর) জুমার নামাজের পর তাদের আটক করা হয় পুরানা পল্টনের বাইতুল মোকাররমের বিপরীত পাশের একটি গলি থেকে।

নির্দলীয়-নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচন চাওয়াসহ ১০ দফা দাবিতে যুগপৎ আন্দোলন করছে বিএনপিসহ কয়েকটি বিরোধী দল। এরই ধারাবাহিকতায় শুক্রবার (৩০ ডিসেম্বর) ঢাকার রাজপথে গণমিছিলের ঘোষণা দে।

এতে আওয়ামী লীগসহ অঙ্গসংগঠনও রাজপথে থাকার ঘোষণা দেয়। বিএনপির ডাকা গণমিছিল রূপ নেয় সরকার ও বিরোধীদের মধ্যে পাল্টাপাল্টি কর্মসূচির। এ অবস্থায় অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে মাঠে নামে অতিরিক্ত পুলিশ।

দুপুরে জুমার নামাজ শেষে বায়তুল মোকাররমের বিপরীত পাশের একটি গলিতে ব্যানার ছাড়াই কয়েকজন স্লোগান দিয়ে মিছিল বের করে। মিছিলটি মূল সড়কে উঠতে চাইলে পুলিশ বাধা দেয়। এ সময় তাদের ছত্রভঙ্গ করতে ফাঁকা গুলি ছোড়ে পুলিশ। পরে ঘটনাস্থল থেকে অন্তত তিনজনকে আটক করা হয়।

আটকের সত্যতা নিশ্চিত করে পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাউদ্দিন মিয়া জানান, সুরমা টাওয়ারের সামনে স্লোগান দিয়ে মিছিল বের করা হয়। সে সময় অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে। একই সঙ্গে তিনজনকে আটক করা হয়।

9 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন