১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বিদ্যুৎ বিপর্যয়ে পূজামণ্ডপে বাড়তি সতর্কতা

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০১:২১ পূর্বাহ্ণ, ০৫ অক্টোবর ২০২২

বিদ্যুৎ বিপর্যয়ে পূজামণ্ডপে বাড়তি সতর্কতা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: জাতীয় গ্রিডে বিদ্যুৎ বিপর্যয়ের কারণে রাজধানীসহ সারাদেশে পূজামণ্ডপগুলোতে বাড়তি সতর্কতা জারি করেছে পুলিশ। মণ্ডপগুলোতে পর্যাপ্ত আলোর ব্যবস্থা, সার্বক্ষণিক সিসি ক্যামেরা সচল ও স্থানীয়ভাবে সতর্কতা জোড়দারসহ আগের দেওয়া নির্দেশনা মেনে চলতে বলা হয়েছে।

 

মঙ্গলবার (৪ অক্টোবর) এমন নির্দেশনার বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশ সদর দপ্তরের ঊর্ধ্বতন একাধিক কর্মকর্তা। পুলিশ সদর দপ্তরের ডিআইজি (অপারেশনস অ্যান্ড প্ল্যানিং) মো. হায়দার আলী খান বলেন, বিদ্যুৎবিচ্ছিন্ন এলাকার পূজামণ্ডপে বাড়তি সতর্কতা জারি করেছে পুলিশ।

 

বিদ্যুৎ সংযোগ না আসা পর্যন্ত সবাইকে সচেতন ও বাড়তি আলোর ব্যবস্থার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। এর মধ্যে যেসব মণ্ডপে জেনারেটর নেই, সন্ধ্যার আগেই সেখানে জেনারেটর অথবা পর্যাপ্ত আলোর ব্যবস্থা করা হয়েছে। সিসিটিভি সচল রাখার জন্যও বিকল্প ব্যবস্থা করতে নির্দেশনা দেওয়া হয়েছে। পোশাকের পাশাপাশি সাদা পোশাকে পুলিশের সার্বক্ষণিক টহল ও গোয়েন্দা নজরদারিও বাড়ানো হয়েছে।

ডিএমপির কমিশনার মোহা. শফিকুল ইসলাম সময়ের আলোকে বলেন, ঢাকার সব পূজামণ্ডপে নিরাপত্তা ব্যবস্থা বাড়াতে বলা হয়েছে। সার্বক্ষণিক টহল, সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি রাখতে ডিএমপির সব থানা, ডিবি ও ক্রাইম ডিভিশনকে নির্দেশনা দেওয়া হয়।

 

যেসব এলাকায় পূজামণ্ডপ বেশি এবং বড় বড় মণ্ডপ রয়েছে, সেখানে বেশি সংখ্যক পুলিশের উপস্থিতি ও নজরদারি থাকবে। এছাড়া সাধারণ নগরবাসীর নিরাপত্তা নিশ্চিতে কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন