২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

বিধ্বস্ত উড়োজাহাজের যাত্রীদের জীবিত থাকার আশা কম

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:১০ অপরাহ্ণ, ১০ জানুয়ারি ২০২১

 

ইন্দোনেশিয়ায় সাগরে বিধ্বস্ত উড়োজাহাজের ধ্বংসাবশেষের সঙ্গে মানুষের শরীরে অংশও পাওয়া গেছে। রয়টার্সের খবরে উদ্ধারকর্মীদের বরাত দিয়ে আজ রোববার এ তথ্য জানানো হয়। এএফপির খবরে জানা যায়, উদ্ধারকারী কর্মকর্তারা বলছেন, বিধ্বস্ত উড়োজাহাজ থেকে কাউকে জীবিত উদ্ধারের সম্ভাবনা খুব কম। এ ছাড়া বিধ্বস্ত উড়োজাহাজ থেকে সংকেত পাওয়ার কথা জানিয়েছে ইন্দোনেশিয়ার পরিবহন মন্ত্রণালয়।

ইন্দোনেশিয়ার নৌবাহিনীর কর্মকর্তা ওয়াহিউদ্দিন আরিফ আইনিউজকে বলেন, তাঁরা তিন ফুট লম্বা টায়ারের অংশ খুঁজে পেয়েছেন। ধারণা করা হচ্ছে, এটি বিধ্বস্ত উড়োজাহাজের। এ ছাড়া মানবশরীরে অংশ খুঁজে পাওয়া গেছে।

উড়োজাহাজের ধ্বংসাবশেষ।

বিভিন্ন গণমাধ্যমের খবর বলছে, শনাক্তের জন্য মানবশরীরের অংশ পুলিশ হাসপাতালে নেওয়া হয়েছে।

উদ্ধারকাজে নিয়োজিত এক ডুবুরি কম্পাস টিভিকে জানান, পানির নিচে মেটাল ডিটেক্টর ও পিঞ্জার ডিটেক্টর (পানির নিচে উদ্ধারকাজে ব্যবহৃত যন্ত্র) দিয়ে উড়োজাহাজের দুটি ব্ল্যাকবক্স থেকে সংকেত খোঁজার চেষ্টা চলছে।

ইন্দোনেশিয়ার আবহাওয়া বিভাগ সতর্কতা জারি করে বলেছে, ভারী বৃষ্টি এবং ঝোড়ো বাতাস উদ্ধার অভিযান বাধাগ্রস্ত করতে পারে।

এএফপির খবরে জানা যায়, জাকার্তা পুলিশের মুখপাত্র ইউসরি ইউনুস মেট্রো টিভিকে বলেন, আজ সকালে তাঁরা দুটি ব্যাগ উদ্ধার করেছেন। এর একটি ছিল যাত্রীর। আরেকটিতে ছিল মানবশরীরের অংশ।

রয়টার্সের খবরে জানা যায়, ইন্দোনেশিয়ার সেনাবাহিনীর প্রধান হাদি তাজাহজান্তোর বরাত দিয়ে দেশটির পরিবহন মন্ত্রণালয় বলেছে, উদ্ধারকারী জাহাজ শ্রীবিজয়া এয়ারের মডেল বোয়িং ৭৩৭-৫০০ থেকে সংকেত পেয়েছে। ডুবুরিরা পানি থেকে ৭৫ ফুট নিচে উড়োজাহাজের ধ্বংসাবশেষ খুঁজে পেয়েছেন। তবে এই সংকেত উড়োজাহাজের ব্ল্যাকবক্সের কি না, তা নিশ্চিত করে বলেনি পরিবহন মন্ত্রণালয়।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন