২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

বিশ্বকাপজয়ী কোচকে সহকারীর দায়িত্ব দিল উইন্ডিজ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:১১ অপরাহ্ণ, ২২ জানুয়ারি ২০১৯

সাবেক কোচ স্টুয়ার্ট ল দায়িত্ব ছেড়ে দেয়ার পর থেকে নিজেদের কোচিং স্টাফ নিয়ে বেশ ঝামেলায়ই রয়েছে উইন্ডিজ ক্রিকেট বোর্ড। বাংলাদেশ সফরের জন্য নিক পোথাসকে দিয়ে কাজ চালালেও এখন আনুষ্ঠানিকভাবে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে রিচার্ড পাইবাসকে নিয়োগ দিয়েছে তারা।

এবার পাইবাসের কাজ সহজ ও সুন্দরভাবে শেষ করার জন্য তার সহকারী কোচ নিয়োগে ব্যস্ত উইন্ডিজ ক্রিকেট বোর্ড। যেখানে তৃতীয় সহকারী হিসেবে নেয়া হয়েছে দেশটির সাবেক অলরাউন্ডার ও নারী দলের বিশ্বকাপজয়ী কোচ ভেসবার্ট ড্রেকসকে।

১৯৯৫ থেকে ০০৪ সাল পর্যন্ত সময়ে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের ১২টি টেস্ট ও ৩৪টি ওয়ানডে ম্যাচ খেলেছেন ড্রেকস। পরে কোচ হিসেবে ক্যারিয়ার শুরু করে সেরা সাফল্য পেয়েছেন ২০১৬ সালে। তার অধীনের সেবারের বিশ্ব টি-টোয়েন্টির শিরোপা জিতেছিল ওয়েস্ট ইন্ডিজের নারী দল।

পাইবাসের সহকারী হিসেবে শুধু ড্রেকসই নন, রয়েছেন আরও দুজন। তারা হলেন গায়ানার সাবেক অলরাউন্ডার এসুয়ান ক্র্যান্ডন এবং মিডলসেক্স-সাসেক্স ব্যাটসম্যান টবি র‍্যাডফোর্ড। ২০১২ সালে ওয়েস্ট ইন্ডিজের প্রথমবারের বিশ্ব তি-টোয়েন্টির শিরোপা জেতার সময়েও দলের সহকারীর দায়িত্বে ছিলেন র‍্যাডফোর্ড।

দলের সহকারীর দায়িত্ব পেয়ে ড্রেকস বলেন, ‘উইন্ডিজ ক্রিকেটের সাথে পুনরায় যুক্ত হতে পারাটা আমার জন্য সম্মানের। আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ পর্যায়ে ক্রিকেট খেলা যে কারোরই ইচ্ছা থাকে পরবর্তীতে কোচিং করানোর। আমিও ওয়েস্ট ইন্ডিজের আগামী দিনের উন্নতির পথে অবদান রাখতে চাই।’

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন