২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

‘বিশ্বকাপের পর কি করবো, সেটা বিশ্বকাপ খেলেই ঠিক করবো’

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:৩১ অপরাহ্ণ, ১৫ ডিসেম্বর ২০১৮

আগে থেকেই অনেক কথা বার্তা। নানা গুঞ্জন। ফিসফাস। মাশরাফির সম্ভবত ঘরের মাঠে এটাই শেষ সিরিজ। আজ সিলেটের ম্যাচটিও হয়ত ঘরের মাঠে তার ওয়ানডে ক্যারিয়ারের বিদায়ী ম্যাচ- এমন কথাবার্তা প্রায় সবার মুখে মুখে।

কিন্তু যাকে নিয়ে এত কথা-বার্তা, সেই মাশরাফি বারবার পাশ কাটিয়ে যাচ্ছেন এই প্রশ্নের উত্তরটা। সেই বাউন্সারে হুক-পুল না খেলে বসে যাচ্ছেন।

আজ সিরিজ বিজয়ের পর অনেকটাই নির্ভার টাইগার অধিনায়ক। কেউ কেউ এমন ভেবে বসেছিলেন যে, তিনি হয়তো এই ম্যাচ শেষেই বলে বসবেন- এটাই দেশে আমার শেষ ম্যাচ।

কিন্তু মাশরাফি তা বলেননি। সংবাদ সম্মেলনে অন্তত তিনবার প্রশ্ন উঠেছে, নিজের কখনও মনে হয়েছে কি না এটাই দেশের মাটিতে শেষ ম্যাচ? মাশরাফি প্রতিবার সুকৌশলে তা এড়িয়ে যাবার চেষ্টা করেছেন।

তার আজকের জবাব, ‘সত্যি বলতে কি, সেই ২০১১ সাল থেকে প্রতি ম্যাচ খেলার সময়ই আমার মনে হয় যে আল্লাহ না করুন, যদি আবার হাঁটুতে লেগে যায়। যেটা আগেও হুট করে হয়েছে।’

প্রশ্ন কর্তার দিকে ইঙ্গিত করে মাশরাফি বলেন, ‘আপনি যে অর্থে বলেছেন, সত্যি বলতে একদম গভীর থেকেই সত্যি কথাই বলেছি, যে কথা বলেছি, মনের কথাই বলেছি যে কখনও এত গভীরভাবে ভাবিনি। কারণ সামনে আরও চ্যালেঞ্জ আছে। সে সব নেওয়ার জন্য আরও প্রস্তুত হতে চাই। বিশ্বকাপের পর কি করব, সেটা বিশ্বকাপের শেষ ম্যাচ খেলার পর ঠিক করব। যদি মনে হয় খেলব না, হয়তো ঘরে এসে বলব। আর যদি মনে হয়, পারছি খেলতে- এসে রিভিউ করে আপনাদের জানাব। আপনারা পাজলড হইয়েন না।’

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন