২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার খান আর নেই

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:৫৮ অপরাহ্ণ, ২১ জুলাই ২০২০

হৃদয় হোসেন মুন্না, বেতাগী:: বরগুনার বেতাগী উপজেলার সরিষামুড়ি ইউনিয়নের মায়ার হাট গ্রামের বাসিন্দা ও ভোড়া কালিকাবাড়ি হাতেম আলী মাধ্যমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা এবং বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার আর নেই।

সোমবার (২০ জুলাই) সন্ধ্যা ৭টায় রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে ৭২ বছর বয়সে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন।

মঙ্গলবার (২১ জুলাই) দুপুর আড়াই টার দিকে ভোড়া কালিকাবাড়ি হাতেম আলী মাধ্যমিক বিদ্যালয় মাঠে রাষ্ট্রীয় মর্যার্দায় জানাজা শেষে তাকে পারিবারিক গোরস্থানে দাফন করা হয়। তিনি দীর্ঘদিন যাবত শ্বাসকষ্ট ও নিউমোনিয়া রোগে ভুগছিলেন।

জানা গেছে, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে আবদুস সাত্তারের নেতৃত্বে ৩ নভেম্বর বরগুনা হানাদার মুক্ত হয়েছিল। এই বীর মুক্তিযোদ্ধা ১৯৭১ সালের ৩ নভেম্বর তার সঙ্গীয় মুক্তিযোদ্ধাদের নিয়ে ফজরের আজানকে সংকেত হিসেবে গ্রহণ করে বরগুনার বিভিন্ন এলাকা থেকে পাক হানাদার বাহিনীর উপর একযোগে আক্রমণ করেন। সেদিন তার নেতৃত্বে রাজাকাররা বরগুনায় আত্মসমর্পণ করেছিল।

মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তারের মৃত্যুতে বরগুনা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, বরগুনা-২ আসনের সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমন, বেতাগী উপজেলা নির্বাহী অফিসার রাজীব আহসান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র এবিএম গোলাম কবীর, যুদ্ধকালীন কমান্ডার মোতালেবব সিকদার, প্রেসক্লাবের সভাপতি মোঃ মিজানুর রহমান মজনুসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন