২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বেতাগীতে নেই ঘূর্ণিঝড় আম্ফানের প্রভাব

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:৪৯ অপরাহ্ণ, ১৮ মে ২০২০

হৃদয় হোসেন মুন্না, বেতাগী:: বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় আম্ফান শক্তি বৃদ্ধি করে উপকূলের ধেয়ে আসছে । আগামীকাল মঙ্গলবার ভোর থেকে বুধবার সন্ধ্যার মধ্যে খুলনা ও চট্টগ্রামের মধ্যবর্তী উপকূলীয় অঞ্চলে ঘূর্ণিঝড় আম্ফান আঘাত হানার সম্ভাবনা রয়েছে। ঘূর্ণিঝড় আম্ফান মোকাবেলায় ইতোমধ্যে বিশেষ সতর্কতা জারি করা হলেও ঝুঁকিপূর্ণ উপকূলীয় জেলা বরগুনার বেতাগীতে এখনও এর প্রভাব পড়েনি। সোমবার সকাল থেকেই আকাশ ছিল রৌদ্রোজ্জ্বল। যদিও নদীতে জোয়ারের পানি সামান্য পরিমাণে বৃদ্ধি পেয়েছে। সকাল থেকে তাপমাত্রাও বৃদ্ধি পেয়েছে।

পৌর শহরের মাদ্রাসা রোড এলাকার বাসিন্দা সাইদুল ইসলাম জানান, আজ জোয়ারের সময় নদীর পানি স্বাভাবিকের চেয়ে একটু বেশি ছিল। এছাড়া আম্ফানের কোনো প্রভাব এখনও চোখে পড়েনি। তাছাড়া সকাল থেকেই প্রচুর গরম ছিল।

ইতোমধ্যে মংলা ও পায়রা বন্দরকে পূর্ববর্তী সংকেত নামিয়ে ৭ নম্বর বিপদ সংকেত এবং চট্টগ্রাম ও কক্সবাজার সমুদ্রবন্দরকে ৬ নম্বর বিপদ সংকেত দেখাতে বলা হলেও উপজেলাবাসীর মধ্যে নেই তেমন আতঙ্ক। উপজেলা প্রশাসন ও পৌরসভার পক্ষ থেকে শুধু পৌরশহরে মাইকিং করা হলেও উপজেলার সর্বত্র ঘূর্ণিঝড় আম্ফানের সতর্কবার্তা এখনও পৌছায় নি। তাছাড়া মাঠে দেখা যায়নি রেড ক্রিসেন্টসহ স্বেচ্ছাসেবী অন্য কোন সংগঠনকে। তাই প্রয়োজনীয় প্রচার না থাকায় অনেকেই ঘূর্ণিঝড় আম্ফান নিয়ে উদাসীন।

এদিকে ঘূর্ণিঝড়ের সম্ভাব্য ক্ষতি মোকাবেলায় গতকাল রোববার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যলয়ে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সম্ভাব্য ক্ষয়ক্ষতি বিষয় মাথায় রেখে ঘুর্ণিঝড় মোকাবেলায় সকলকে প্রযয়োজনীয় নির্দেশনা দেয়া হয়।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন