২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বেতাগীর কাজীরাবাদ ইউনিয়নে সুষ্ঠু নির্বাচন নিয়ে সংশয়

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:২১ অপরাহ্ণ, ১৭ জুন ২০২১

বেতাগীর কাজীরাবাদ ইউনিয়নে সুষ্ঠু নির্বাচন নিয়ে সংশয়

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> বরগুনার বেতাগী উপজেলার ০৬ নম্বর কাজীরাবাদ ইউনিয়ন পরিষদ নির্বাচনে সুষ্ঠু পরিবেশ নিয়ে সংশয় দেখা দিয়েছে। এই ইউনিয়নে মোট ৫ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও মূল লড়াই হচ্ছে বর্তমান চেয়ারম্যান মোশাররফ হোসেন ও সাবেক চেয়ারম্যান কামাল হোসেনের মধ্যে।

ইতোমধ্যে ওই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও নৌকা প্রতীকের প্রার্থী মোশাররফ হোসেনের ক্যাডাররা প্রতিদিন এলাকায় মোটরসাইকেল বহরে মহড়া দিয়ে ভোটারদের মনে ভয়ভীতি প্রদর্শন করছে বলে অভিযোগ করেছেন প্রতিদ্বন্ধী চেয়ারম্যান প্রার্থী কামাল হোসেন।

তিনি বলেন, আমার প্রতিদ্বন্দ্বি নৌকা প্রতীকের প্রার্থী মোশাররফ হোসেনের ছেলে হত্যা মামলার আসামী তারেক মাহমুদ কয়েকদিন আগে হাইকোর্ট থেকে জামিনে এলাকায় এসে দলবল নিয়ে নির্বাচনী পরিবেশ বিঘ্ন করছে। একই সাথে তার ক্যাডার বাহিনরী মহড়া দিয়ে সাধারণ ভোটারদের মনে আতংক ছড়াচ্ছে। বিষয়টি আমি রিটার্নিং অফিসার ও আইনশৃংখলা বাহিনীকে অবহিত করেছি।

অপর চেয়ারম্যান প্রার্থী সাব্বির আহমেদ সুমন (ঢোল প্রতীক) জানান, চান্দুখালী থেকে মায়ারহাট সড়কের ‘আয়লা চান্দুকালী’ নামক স্থানে নৌকা প্রতীকের প্রার্থী মোশাররফ হোসেনের ভাই হেমায়েত উদ্দিনসহ ১১জন ব্যক্তি কয়েকদিন আগে পাকা সড়কটি উদ্দেশ্যমূলকভাবে কেটে ফেলেন। সেখানে বর্তমানে একটি চাড় দিয়ে রাখা হয়েছে। এই সড়ক দিয়ে কাজিরাবাদ ইউনিয়নের ৪টি ও সরিষামুড়ি ইউনিয়নের ০৯টি ভোট কেন্দ্রে যাতায়াত করতে হয়। ভোটের দিন আইনশৃংখলা বাহিনী যাতে যানবাহন নিয়ে সহজে এইসব ভোট কেন্দ্রে মুভ করতে না পারেন সেজন্য সড়কটি কাটা হয়েছে বলে অভিযোগ করেন তিনি। অবিলম্বে কাটা সড়কটি মেরামত করে ভোটার ও আইনশৃংখলা বাহিনীর যাতায়াত সহজ করার দাবি জানান এই চেয়ারম্যান প্রার্থী।

কাজিরাবাদ ও সরিষামুড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার বেতাগী উপজেলা মৎস্যকর্মকর্তা কামাল হোসেন জানান, কাটা সড়কটি সংস্কারের বিষয়ে বেতাগী উপজেলা সমন্বয় সভায় উত্থাপিত হয়েছে। আশা করি নির্বাচনের আগেই বিষয়টির সুরাহা হবে।

আইনশৃংখলা বিষয়ে তিনি বলেন, বেতাগী থানার ওসি সাখাওয়াত হোসেন তপু সমন্বয় সভায় বলেছেন- নির্বাচনী পরিবেশ বিনষ্ট করার সুযোগ কাউকে দেয়া হবে না, সুষ্ঠু নির্বাচনের যারা হুমকি তাদের আইনের আওতায় আনা হবে।

কাজীরাবাদ ইউনিয়নে মোট ভোটার ১২ হাজার ৫৯৪ জন। আগামী ২১ জুন বরিশাল বিভাগের অন্যান্য ইউনিয়নের সাথে একযোগে এই ইউনিয়নেও ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন