২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বেতাগী পৌর নির্বাচনে আ’লীগ-বিএনপির প্রার্থী চূড়ান্ত

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:০১ অপরাহ্ণ, ২৯ নভেম্বর ২০২০

হৃদয় হোসেন মুন্না, বেতাগী:: আসন্ন ২৮ ডিসেম্বর প্রথম ধাপের বেতাগী পৌরসভা নির্বাচন সামনে রেখে বড় দুইদল আওয়ামী লীগ ও বিএনপি মেয়র পদে তাদের দলীয় প্রার্থী চুড়ান্ত করছে। উপজেলা আওয়ামী লীগ সূত্রে জানা যায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান মেয়র গোলাম কবিরকে আওয়ামী লীগ দলীয় চুড়ান্ত মনোনয়ন দিয়েছে। অপর দিকে উপজেলা বিএনপি দলীয় সূত্র জানায় পৌর বিএনপির আহবায়ক ও সাবেক প্যানেল চেয়ারম্যান হুমায়ূন কবির মল্লিককে বিএনপি দলীয় প্রার্থী হিসেবে চুড়ান্ত মনোনয়ন দিয়েছে।

১৯৯৯ সালের ১৮ মার্চ ৭.৭২ বর্গ কিলোমিটার আয়তন নিয়ে বেতাগী পৌরসভার গঠিত হয়। ৯ টি ওয়ার্ড ও ৯টি মহল্লা নিয়ে গঠিত বেতাগী পৌরসভার মোট ভোটারের সংখ্যা ৯ হাজার ২শত ৭৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৪ হাজার ৫শত ৪২ জন এবং মহিলা ভোটার ৪ হাজার ৭শত ৩৫ জন।

১৯৯৯ সালের ২৮ জুন বেতাগী পৌরসভার প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে আবুল কাশেম চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন ও ১ নভেম্বর ২০০৪ পর্যন্ত চেয়ারম্যানের দায়িত্বে কর্মরত ছিলেন। ৫ অক্টোবর ২০০৪ পৌরসভায় দ্বিতীয় বারের মত নির্বাচন অনুষ্ঠিত হয় ও এতে মোঃ শাহজাহান কবির মেয়র নির্বাচিত হন। তিনি ৯ ফেব্রুয়ারি ২০১১ পর্যন্ত কর্মরত ছিলেন।

ওই বছর ফেব্রুয়ারিতে তৃতীয় পৌর নির্বাচন অনুষ্ঠিত হয় ও এতে আলতাফ হোসেন বিশ্বাস মেয়র হিসেবে নির্বাচিত হন। ২০১৫ সালের ৩০ ডিসেম্বর চতুর্থ পৌর নির্বাচন অনুষ্ঠিত হয় ও এতে এবিএম গোলাম কবির মেয়র হিসেবে নির্বাচিত হন। ২০১৯ সালের ২ জুলাই পৌরসভাটি দ্বিতীয় শ্রেণি থেকে প্রথম শ্রেণি পৌরসভার মর্যাদায় উন্নীত হয়।

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন