২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বেতাগী পৌর নির্বাচন: নৌকা পেতে তিন প্রার্থীর দৌড়ঝাঁপ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:৪৪ অপরাহ্ণ, ২৭ নভেম্বর ২০২০

হৃদয় হোসেন মুন্না, বেতাগী:: আসন্ন ২৮ ডিসেম্বর প্রথম ধাপের পৌরসভা নির্বাচনে মেয়র পদে কে হচ্ছেন নৌকার মাঝি এ নিয়ে দৃশ্যপট পরিবর্তন হচ্ছে প্রতিনিয়ত। নির্বাচনের তফসিল ঘোষণার আগে থেকেই দলীয় প্রতীক পেতে আওয়ামী লীগের একাধিক সম্ভাব্য প্রার্থী তৎপরতা চালিয়ে যাচ্ছেন। সেই লক্ষে ২৫ নভেম্বর পৌরসভা নির্বাচনে মেয়র পদে দলীয় প্রার্থী চূড়ান্ত করতে বিশেষ বর্ধিত সভার আয়োজন করে বেতাগী পৌর আওয়ামী লীগ। সভায় বর্তমান মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবিএম গোলাম কবিরকে একক প্রার্থী ঘোষণা দিয়ে তার নাম প্রস্তাব করে জেলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে পাঠানোর পূর্বে সুপারিশের জন্য বরগুনা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে পাঠানো হয়। এর পরই যেন সবকিছু পাল্টে যায়।

বেতাগী উপজেলা আওয়ামী লীগের এক সূত্রমতে জানা যায়, বরগুনা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে পাঠানো বেতাগী পৌর আওয়ামী লীগের তালিকায় নাম না দেখে ক্ষুব্ধ হয়ে মনোনয়ন প্রত্যাশি উপজেলা আওয়ামী লীগের সদস্য ও বরগুনা জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নাহিদ মাহমুদ হোসেন লিটু জেলা আওয়ামী লীগ বরাবর লিখিত আবেদন করেন। তার দেখা দেখি আরেক মনোনয়ন প্রত্যাশি পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বেতাগী পৌরসভার কাউন্সিলর হাদিসুর রহমান পান্নাও জেলা আওয়ামী লীগ বরাবর লিখিত আবেদন করেন। তাদের আবেদনের প্রেক্ষিতে উপজেলা থেকে প্রেরিত রেজুলেশন জেলা আওয়ামী লীগ গ্রহন করেনি। এরপরই এক জরুরি সভার বসে জেলা আওয়ামী লীগ।

জেলা আওয়ামী লীগেন একটি সূত্র জানান, ২৬ নভেম্বর জেলা আওয়ামী লীগের এক জরুরি সভার আহ্বান করা হয়। সভায় মনোনয়ন প্রত্যাশী এবিএম গোলাম কবির, হাদিসুর রহমান পান্না এবং নাহিদ মাহমুদ হোসেন লিটুর নাম তালিকা করে কেন্দ্রে পাঠানোর ব্যাপারে সিদ্ধান্ত হয়।

এ বিষয়ে মনোনয়ন প্রত্যাশী উপজেলা আওয়ামী লীগের সদস্য ও বরগুনা জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নাহিদ মাহমুদ হোসেন লিটু বরিশালটাইমসকে বলেন, আমি আওয়ামী লীগের একজন কর্মী হিসেবে তফসিল ঘোষণার পূর্ব থেকেই দলের মনোনয়ন প্রত্যাশী। কিন্তু মেয়র প্রার্থী চূড়ান্ত করতে পৌর আওয়ামী লীগের ডাকা বিশেষ বর্ধিত সভার আমাকে দাওয়াত পর্যন্ত দেওয়া হয়নি। আমার নাম যেন কেন্দ্রে না যায় সে ব্যাপারে শুরু থেকেই বিশেষ একটি মহল আমার পিছনে লেগে ছিল। এই মনোনয়ন তালিকাই চুড়ান্ত নয়। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যেই সিদ্ধান্ত নিবেন তাই চুড়ান্ত। তবে এই তালিকা নিয়ে যে নোংরামি তারা করলো, তা দলের মধ্যে বিভেদ ও বৈরিতা তৈরি করে। আমার অভিযোগ আমলে নিয়ে তিন জনের নাম সম্বলিত তালিকা কেন্দ্রে প্রেরন করায় আমি জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের কাছে কৃতজ্ঞ ।

মনোনয়ন প্রত্যাশী বেতাগী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার কাউন্সিলর হাদিসুর রহমান পান্না বরিশালটাইমসকে বলেন, নির্বাচনের শুরু থেকেই আমি আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী। দল আমাকে মনোনয়ন দিলে আমি জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। তবে মনোনয়ন তালিকায় নাম নিয়ে কোন নীল নকশা বাস্তবায়ন করার চেষ্টা করা হলে আমরা তা প্রতিহত করবো।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন