১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম

ভাগ্যচক্রে আমি বিরোধী দলীয় নেতা: রওশন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:১১ অপরাহ্ণ, ১৮ ফেব্রুয়ারি ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন:: দেশে নারীর ক্ষমতায়ন কোথায়? এমন প্রশ্ন তুলে বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ বলেছেন- দেশে প্রতিনিয়ত নারীরা নির্যাতিত হচ্ছে, শিশু ধর্ষণ হচ্ছে, তাহলে কোথায় নারীর ক্ষমতায়ন। দেশের প্রধানমন্ত্রী, স্পিকার, সংসদ নেতা ভাগ্যক্রমে হয়েছে বলে নারীর প্রকৃত ক্ষমতায়নে সরকারকে কার্যকর পদক্ষেপ নেয়ার আহ্বান জানান তিনি।

মঙ্গলবার রাতে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর এবং ৬ষ্ঠ অধিবেশনের সমাপনী বক্তৃতায় এ আহ্বান জানান তিনি।

নারীর ক্ষমতায় নিয়ে তিনি বলেন, আমরা কয়েকজন, গুটিকয়েক মহিলা নিয়ে নারীর ক্ষমতায়নের কথা বলা যাবে না। আমাদের শিক্ষার হার দেখতে হবে। মহিলারা কিভাবে অত্যাচারিত হচ্ছে সেটা দেখতে হবে, সেটা দেখতে হবে।

প্রধানমন্ত্রী হাত দিয়ে তিনজনকে দেখাতে থাকলে বিরোধী দলীয় নেতা বলেন, এটা তো ভাগ্য চক্রে হয়ে গেছে। এ সময় তার পাশ থেকে জাতীয় পার্টির দলীয় সংসদ সদস্যরা কিছু একটা বলেন। পরে তিনি বলেন, কেন আমি ঠিক বলেছি তো, এটা তো হয়ে গেছে। আমি লাকি যে বিরোধী দলের নেতা হয়েছি। আপনি প্রধানমন্ত্রী এটা তো নির্ধারিত। সেখানে আমি বিরোধী দলীয় নেতা হয়েছি, আমার লাক ভাল সেজন্য হয়েছি। প্রধানমন্ত্রীকে তো কেউ সরাতে পারবে না, প্রধানমন্ত্রী তো প্রধানমন্ত্রীই।

বিরোধী দলীয় নেতা বলেন, আমাদের এখানে প্রতিনিয়তই নারীরা অত্যাচারিত হচ্ছেন, শিশু ধর্ষণের শিকার হচ্ছে। এটা চলছে অনেক বেশি। এগুলো বন্ধ করা না গেলে নারী ক্ষমতায়ন কোথায়? এতে তো নারীর ক্ষমতায়ন হয় না। শুধু সংসদে কয়েক জন থাকলে হয়না। এখানে পুরুষ সদস্যরা বেশি। বুঝতে হবে নারীর ক্ষমতায়ন আমাদের দেশে নাই।

শিক্ষামন্ত্রীর সমালোচনা করে তিনি বলেন, আমাদের শিক্ষামন্ত্রী দেশে থাকেন না। তিনি বিদেশেই বেশি থাকেন। আজকেও নেই। সংসদে প্রধানমন্ত্রী বক্তব্য দেবেন শিক্ষামন্ত্রী নেই। তার কাছে আমরা কিছু বলতে চাইলেও তিনি থাকেন না। নোট গাইড বন্ধ করার কথা বলেন কিন্তু ছেলে মেয়েরা লেখাপড়া করবে কি করে সেটা বলেন না।

বিরোধীদলীয় নেতা বলেন, দেশের বড় বড় হাসপাতালে ডাক্তার পাওয়া যায় না, তো কমিউনিটি ক্লিনিকে কোথা থেকে ডাক্তার থাকবে? কোথায়ও ডাক্তার থাকে না, থাকে একজন ঝাড়ুদার ও একজন গার্ড।

তিনি বলেন, বর্তমান শিক্ষার্থীরা রাত জেগে ফেসবুক দেখে, তাদের পড়াশুনা হচ্ছে না, সারারাত ফেসবুক দেখে চোখে কালি পড়ে যাচ্ছে। যুব সমাজ নষ্ট হয়ে যাচ্ছে। তাই রাতে ইন্টারনেট বন্ধ করার আহ্বান জানান তিনি।

ফলমূল ও শাক সবজি ফরমালিন মুক্ত করার আহ্বান জানিয়ে রওশন বলেন, বাজারে সব ফলমূল শাক সবজি বিষাক্ত, ফরমালিনযুক্ত।

রওশন বলেন, রাজধানীতে সর্বত্র মশা, কথা বলতে গেলে মুখের মধ্যে মশা ঢোকে, সিটি করপোরেশন তো কোনো কাজ করে না। মশা মারার জন্য কর্মী থাকলেও কেউ কাজ করে না। তাহলে মশা মরবে কীভাবে। এছাড়া গার্ভেজগুলোতে যা ময়লা, দুর্গন্ধ তাতে পরিবেশ কীভাবে ভালো থাকবে। যদি এমন মশা থাকে তাহলে আবার তো ডেঙ্গু আসবে। এভাবে চললে আমরা কেন ট্যাক্স দেব। এ সময় তিনি প্রধানমন্ত্রীকে একদিন গোপনে বের হয়ে জনগণ কতটা অসুবিধা- দুরবস্থায় বসবাস করছে তা দেখার আহ্বান জানান।

তিনি বলেন, ওয়াসার পানিতে এত নোংরা যে খাওয়া তো দূরের কথা, আপনি গোসল করতেও পারবেন না। অথচ মানুষ এই পানি খেয়ে অসুস্থ হয়ে পড়ছে।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন