১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

ভারতীয় স্নাইপারের গুলিতে আরো এক পাকিস্তানি কিশোর নিহত

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:২২ অপরাহ্ণ, ২০ আগস্ট ২০১৯

নিয়ন্ত্রণ রেখার কাছে ভারতীয় সেনাবাহিনীর স্নাইপারের গুলিতে আরো এক পাকিস্তানি কিশোরের প্রাণহানি ঘটেছে। এ নিয়ে গত ২৪ ঘণ্টায় ভারতীয় সেনাবাহিনীর গুলিতে তিন পাকিস্তানির প্রাণহানি ঘটলো। পাকিস্তানের সরকারি কর্মকর্তা ও পাক অধিকৃত কাশ্মীরের স্থানীয় বাসিন্দাদের বরাত দিয়ে মঙ্গলবার ডনের এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, রোববার রাতে ভারতীয় সেনাবাহিনীর গুলিতে কাশ্মীরের ওই কিশোর গুরুতর আহত হয়েছিলেন। চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ওই কিশোর।

পাক অধিকৃত কাশ্মীরের সহকারী কমিশনার সৈয়দ তাসাওয়ার হুসাইন কাজমি বলেন, আজাদ কাশ্মীরের পুঞ্চ জেলার আব্বাসপুর সেক্টরের তারোতি গ্রামে নিজের বাড়ির প্রবেশপথে দাঁড়িয়ে ছিলেন মোহাম্মদ সাদ্দাম নামের সাত বছর বয়সী এক কিশোর। এ সময় নিয়ন্ত্রণ রেখার অপর পাশে থেকে ভারতীয় সেনাবাহিনীর এক সদস্য স্নাইপার থেকে তাকে লক্ষ্য করে একটি গুলি ছোড়ে।

তিনি বলেন, ওই কিশোরের বাড়ি থেকে নিয়ন্ত্রণ রেখা পাথর ছোড়া দূরত্বে অবস্থিত। আজাদ জম্মু-কাশ্মীরের কর্মকর্তারা বলেছেন, নিয়ন্ত্রণ রেখা থেকে আজাদ কাশ্মীরের নিষ্পাপ নারী, পুরুষ ও শিশুদের লক্ষ্য করে প্রায়ই ভারী গোলাবর্ষণ করে ভারতীয় নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

এছাড়াও সীমান্ত রেখার পাশে অবস্থিত কাশ্মীরিদের বাড়ি-ঘর লক্ষ্য করে স্নাইপার থেকে গুলিবর্ষণ করে ভারতীয় সেনাবাহিনী। এ ধরনের গুলিতে আজাদ জম্মু-কাশ্মীরের অনেক বেসামরিক নাগরিকের প্রাণহানি ঘটে।

এ ঘটনার প্রতিবাদ জানাতে ইসলামাবাদে নিযুক্ত ভারতীয় ডেপুটি হাই কমিশনারকে তলব করেছে পাকিস্তান। ভারতের ডেপুটি হাই কমিশনার গৌরব আহলুওয়ালিয়াকে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করে বিনা উসকানিতে এ ধরনের গোলাবর্ষণ ও অস্ত্র বিরতি চুক্তি লঙ্ঘনের নিন্দা জানানো হয়।

এর আগে আজাদ জম্মু-কাশ্মীরের হট স্প্রিং ও চিরিকট সেক্টরে ভারতীয় সেনাবাহিনীর গুলিতে লাল মোহাম্মদ (৭৫) ও হাসান দ্বীন (৬১) নামের দুই পাকিস্তানি নাগরিকের প্রাণহানি ঘটে।

সূত্র : ডন।

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন